বদলগাছীতে রোভার স্কাউটদের ডে-ক্যাম্প অনুষ্ঠিত

সাপাহার  প্রতিনিধি:
নওগাঁর বদলগাছীতে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় রোভার গ্রুপের আয়োজনে রোভার ডে ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 
বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় রোভার গ্রুপের সম্পাদক গোলাম মোস্তফা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় রোভার গ্রুপের সহ-সভাপতি ও উপাধ্যক্ষ রফিকুল ইসলাম, রোভার ডে-ক্যাম্পে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রুপের প্রতিষ্ঠাতা সম্পাদক প্রফেসর এস.এম. ইউনুছার রহমান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. ফাল্গুনী রাণী চক্রবর্তী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মাহমুদুল হাসান হিরো, বদলগাছী প্রেস ক্লাবের সহ-সভাপতি এমদাদুল হক দুলু, সাবেক সিনিয়র রোভার মেট উদয় চন্দ্র মন্ডল, রথিন কুমার চক্রবর্তী প্রমূখ।

 
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ স্কাউটস এর মিডিয়া টিমের সদস্য রোভার আরমান হোসেন।

 
রোভার ডে-ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা রোভারের সহ সভাপতি প্রফেসর  শরিফুল ইসলাম খান ও নওগাঁ জেলা রোভারের কমিশনার ও বাংলাদেশ স্কাউটস এর লিডার ট্রেইনার প্রতিনিধি প্রফেসর আব্দুল মজিদ।

 
রোভারিং এর গতি ত্বরান্বিতকরণে ও রোভারদের দক্ষতা বৃদ্ধির জন্য রোভারিং সংক্রান্ত বিভিন্ন প্রশিক্ষণ প্রদান, কলেজের শিক্ষার্থীদের রোভারিং এ উদ্বুদ্ধকরণ ছিল রোভার ডে ক্যাম্পটির উদ্দেশ্য। সমাপনী অনুষ্ঠানে বৃক্ষরোপণ, সনদ ও ব্যাজ প্রদানের মাধ্যমে রোভার ডে ক্যাম্পের সম্পাপ্তি ঘটে।
স/শ