বছরের প্রথম দিনটি রেকর্ডময় করলেন কনওয়ে

বাংলাদেশের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন ডেভন কনওয়ে। কাকতালীয়ভাবে আজ বছরের প্রথম দিনও বটে। নিউজিল্যান্ডের এই বাঁহাতি ব্যাটার খেলেছেন ২২৬ বলে ১২২ রানের ইনিংস। যাতে ছিল ১৬টি চার এবং ১টি ছক্কা। চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে অভিষেক টেস্টেই ডাবল সেঞ্চুরি করেছিলেন ডেভন। এবার ঘরের মাঠে প্রথম টেস্ট খেলতে নেমে বাংলাদেশের বিপক্ষে পেলেন তিন অঙ্কের রান।

দ্বিতীয় উইকেটে উইল ইয়ংয়ের সঙ্গে ১৩৮ রান যোগ করার পর, তৃতীয় উইকেটে অভিজ্ঞ রস টেলরের সঙ্গে ৫০ রান যোগ করেন ডেভন। দেশে প্রথম বার খেলতে নেমে রেকর্ড গড়ার পর তিনি বলেন, ‘এই মুহূর্তগুলো আমার কাছে খুবই স্পেশ্যাল। কারণ ঘরের মাঠে প্রথমবার সেঞ্চুরি পেলাম। আরও আনন্দের বিষয় হল সেঞ্চুরি করার সময় রস টেলরের মতো অভিজ্ঞ ব্যাটার আমার সঙ্গে ক্রিজে ছিল। ওর মতো ব্যাটার সঙ্গে ছিল বলেই বড় ইনিংস গড়তে সুবিধা হয়। তাই এই মুহূর্তগুলো আজীবন মনে থাকবে।’

এই নিয়ে মাত্র ক্যারিয়ারের চতুর্থ টেস্ট খেলছেন ৩০ বছর বয়সী কিউই ব্যাটার। এর মধ্যে মাত্র ৭টি ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি ছাড়া দুটি হাফসেঞ্চুরি করে ফেলেছেন। টেস্ট ছাড়া সীমিত ওভারের ক্রিকেটেও দারুণ পারফরম্যান্স করেছেন ডেভন। ইতিমধ্যে ৩টি একদিনের ম্যাচে ২২৫ রান করে ফেলেছেন। গড় ৭৫.০০। সঙ্গে রয়েছে একটি সেঞ্চুরি ও একটি অর্ধ সেঞ্চুরি। এমনকি টি-টোয়েন্টি ফরম্যাটেও নজর কেড়েছেন তিনি। ২০টি ম্যাচে ৬০২ রান করে ফেলেছেন ডেভন। গড় ৫০.১৬।

 

সূত্রঃ কালের কণ্ঠ