শনিবার , ১ জানুয়ারি ২০২২ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিশ্বকাপে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম : রবি শাস্ত্রী

Paris
জানুয়ারি ১, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ

ভারতের কোচ হিসেবে দ্বিপক্ষীয় সিরিজে সাফল্য পেলেও কোনো আইসিসি ট্রফি জিততে পারেননি রবি শাস্ত্রী। ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে বিদায় নিতে হয়েছিল। টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বই টপকাতে পারেননি বিরাট কোহলিরা। তবে ওয়ানডে বিশ্বকাপের তুলনায় টি-২০ বিশ্বকাপে হার তাঁকে অনেক বেশি কষ্ট দিয়েছিল বলে জানিয়েছেন শাস্ত্রী।

টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলের আর কোচ নেই শাস্ত্রী। তার পর থেকে বিভিন্ন বিষয়ে মুখ খুলছেন তিনি। সে রকমই এক আলোচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের প্রসঙ্গে শাস্ত্রী বলেন, ‘পাকিস্তান সেদিন খুব ভালো খেলেছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম। সেটা খেলায় বোঝা গিয়েছিল। জেতার কথা ভাবিনি আমরা। আত্মরক্ষা করার চেষ্টা করছিলাম। জেতার চেষ্টা করে হার হতেই পারে। কিন্তু ভয় পেয়ে হারলে সেটা অনেক বেশি কষ্ট দেয়।’

গ্রুপ বিভাজন না করে রাউন্ড রবিন ফরম্যাট (সব দেশ সব দেশের বিরুদ্ধে খেলবে) খেলার পক্ষে শাস্ত্রী। ওয়ানডে বিশ্বকাপে রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হয়েছিল। গ্রুপে ভারত শীর্ষে থাকলেও সেমিফাইনালে নি‌উজিল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছিল। কিন্তু টি-২০ বিশ্বকাপে গ্রুপ ভাগ করে খেলা হয়। তাতে অনেক সময় দুর্বল দলের সুবিধা হয় বলে মনে করেন কোহলিদের সাবেক কোচ।

শাস্ত্রীর পরে দলের কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। সাদা বলের ক্রিকেটে কোহলিকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। ২০২২ সালে টি-২০ ও ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। এখন দেখার বিষয় অধিনায়ক-কোচ বদলে ভারতের আইসিসি ট্রফি ভাগ্য ফেরে কি না।

সর্বশেষ - খেলা