মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বঙ্গবন্ধু কখনো আপোষ করেননি: মেয়র লিটন

Paris
আগস্ট ১৪, ২০১৮ ৭:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাটা জীবন বাঙালি-বাঙালি করে গেছেন। বাঙালির জন্যে জীবনের ১৪টি বছর কারাবন্দী থেকেছেন। তিনি চাইলে স্বাধীনতাবিরোধী পক্ষের সঙ্গে আপোষ করে সুখের জীবন কাটাতে পারতেন। কিন্তু তিনি কখনো আপোষ করেননি।’

১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদ এবং ২১ আগস্টের শহীদদের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজ মঙ্গলবার বিকেলে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগ।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সন্তান মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধু দেশ গড়ার কাজ করতে চেয়েছিলেন। কিন্তু স্বাধীনতার পর তিনি সময় পাননি। তারপরও তিন বছর সাত মাসে অনেক কাজ করে গেছেন। কায়েমী স্বার্থবাদীরা বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেনি। আমাদের মাথা উচুঁ করে বাঁচানোর জন্যে জীবন দিয়ে গেছেন বঙ্গবন্ধু।

খায়রুজ্জামান লিটন আরো বলেন, বঙ্গবন্ধুর পেছনে ছিলেন একজন মহিয়সী নারী, তাঁর নাম শেখ ফজিলাতুন্নেসা মুজিব। তিনি সব সময় বঙ্গবন্ধুর পেছনে ছায়ার মতো লেগে ছিলেন। বঙ্গবন্ধুকে অনেক রাজনীতিক সিদ্ধান্তও দিয়েছেন। তিনি সব সময় পেছনে ছিলেন বলেই বঙ্গবন্ধু এতো বড় হয়েছিলেন।

লিটন বলেন, বঙ্গবন্ধু যখন কারাগারে থাকতেন তখন আওয়ামী লীগ দল কে চালাতেন? কে খরচ দিতেন? দল চালানো ও খরচ দিতেন শেখ ফজিলাতুন্নেসা মুজিব। তিনি নেতকর্মীদের বলতেন, বঙ্গবন্ধু নেই তো কি হয়েছে, আমি তো আছি।

মহিলা আওয়ামী লীগের নেত্রী ও কর্মীদের উদ্দেশে খায়রুজ্জামান লিটন বলেন, দুইজন নারীর আদর্শ আপনারা ধারণ করবেন। সে দুজন হলেন শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও শেখ হাসিনা। শেখ ফজিলাতুন্নেসার জীবনী থেকে অনেক শিক্ষা গ্রহণ করতে পারেন এবং সরাসরি শেখ হাসিনার কাছ থেকে আপনারা শিক্ষালাভ করতে পারেন। তাঁদের কাছে অনেক শেখার আছে।

মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতির সালমা রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কানিছ ফাতেমা মিতুর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদ এবং ২১ আগস্টের সকল শহীদ এবং জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

স/শা

সর্বশেষ - রাজনীতি