বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কর্মসূচি চলছে সরকারি কর্মকর্তাদের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সারা দেশে কর্মসূচি পালন করছেন সরকারি কর্মকর্তারা।

আজ শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রাজধানীসহ সারা দেশে শুরু হয় মানববন্ধন ও সমাবেশ। স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিচারকরাও মাঠে নেমেছেন ঘটনার প্রতিবাদে।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনেয়ারুল ইসলাম, পুলিশ মহাপরিদর্শক ড. বেনজির আহমদসহ সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে বিভিন্ন ক্যাডারের কর্মকর্তারা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

বিভিন্ন ক্যাডার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পৃথকভাবে ব্যানার নিয়ে কর্মসূচিতে অংশ নিয়েছেন সরকারি কর্মকর্তারা। তাঁরা বলেন, কেউ বঙ্গবন্ধুকে অসম্মান করবে, তাঁর ভাস্কর্য ভাঙচুর করবে-এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। কেননা জাতির পিতা ও বাংলাদেশ অভিন্ন। তাই জাতির পিতার প্রশ্নে কোনো আপস করা হবে না।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কর্মসূচি পালন করেছেন চট্টগ্রামের ১০০ বিচারক।

আজ শনিবার (১২ ডিসেম্বর) সকালে মানববন্ধন ও র‌্যালি করেন বিচারকরা। সাড়ে ১০টায় তাঁরা নগরের দামপাড়া এলাকায় মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে দামপাড়া থেকে একটি প্রতিবাদ র‌্যালি জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত প্রদক্ষিণ করে।

কর্মসূচিতে অংশগ্রহণকারী বিচারকরা জানান, বিচারকরা বিচার করবে, একইসঙ্গে প্রতিবাদও করবে। নাগরিক হিসেবে বিচারকেরও দায়িত্ব আছে প্রতিবাদ মিছিলে শামিল হওয়ার। এর অংশ হিসেবেই বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আজ সারা দেশের মানুষের মতো তাঁরাও রাস্তায় নেমেছেন। চট্টগ্রামের প্রায় ১০০ বিচারক এই কর্মসূচিতে অংশ নিয়েছেন।

বিচারকরা বলেন, জাতির জনকের সম্মান অক্ষুণ্ন রাখা তাঁদেরও দায়িত্ব। তারা দেশবাসীকে জানাতে চান বিচারকরা কেবল বিচার করেন না, প্রতিবাদও করতে জানেন।

সূত্র: কালের কন্ঠ