বগুড়ায় ৭ এলাকা থেকে রেডজোন প্রত্যাহার

বগুড়ায় ঠনঠনিয়া ও কলোনীতে আবারও রেডজোনের মেয়াদ বাড়ানো হয়েছে। এই এলাকা দুটিতে করোনা সংক্রমণ বাড়ার কারণে আগামী ৫ আগস্ট পর্যন্ত রেডজোনের মেয়াদ বাড়ানো হয়েছে। বাকি ৭ এলাকা সূত্রাপুর, চেলোপাড়া, নাটাইপাড়া, মালতিনগর, জলেশ্বরীতলা, হাড়িপাড়া এবং নারুলী এলাকায় সংক্রমণ কমায় রেডজোন প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব জানানো হয়েছে। এই দুই এলাকায় রেডজোনের সকল সর্তাবলী বহাল থাকবে।

গত ১৪ জুন প্রথম পর্যায়ে শহরের ৯টি এলাকা শহরের সূত্রাপুর, চেলোপাড়া, নাটাইপাড়া, মালতিনগর, জলেশ্বরীতলা, হাড়িপাড়া, ঠনঠনিয়া, কলোনী এবং নারুলীকে রেডজোন ঘোষণা করা হয়। করোনা সংক্রমণ না কমায় জেলা স্বাস্থ্য বিভাগের সুপারিশের প্রেক্ষিতে ওই এলাকাগুলোয় লকডাউনের সময়সীমা পরে দ্বিতীয় দফায় ২১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়।

ডা. মোস্তাফিজুর রহমান জানান, ৯টি রেডজোন এলাকার মধ্যে ঠনঠনিয়া ও কলোনী এলাকার করোনা সংক্রমণ বেড়েই চলেছে। বাকি ৭ এলাকায় রেডজোন ঘোষণার পর থেকে সংক্রমণ কমায় ওইসব এলাকায় রেডজোন প্রত্যাহার করা হয়েছে। তবে যদি আবার সংক্রমণ বাড়ে তাহলে বাকি ৭টি এলাকা আবার রেডজোনের আওতায় আনা হবে।

 

সুত্রঃ জাগো নিউজ