বগুড়ায় ৪ স্বাস্থ্যকর্মীসহ ১৯ জনের করোনা শনাক্ত

বগুড়ায় নতুন করে চারজন চিকিৎসক ও নার্সসহ ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের বেশির ভাগই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে স্থানীয়ভাবে এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। বাকিরা সম্প্রতি ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বগুড়ায় ফিরেছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে আজ মঙ্গলবার বগুড়ার ৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দুজন নার্সসহ ১১ জনের প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে। এর আগে সোমবার বগুড়ার ৭৬টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে দুজন চিকিৎসকসহ ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ করোনা পজিটিভ হওয়া ব্যক্তিদের মধ্যে আটজন শহর ও শহরতলীর এবং তিনজন সোনাতলা, কাহালু ও ধুনট উপজেলার। সোমবারের আটজনের মধ্যে বগুড়া সদরের চারজন, সোনাতলার দুজন এবং নন্দীগ্রাম ও সারিয়াকান্দি উপজেলার একজন করে রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, আজ করোনা পজিটিভ হওয়া ১১ জনের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের দুজন নার্স রয়েছেন। তাঁদের বাসা শহরতলীর শাকপালা ও উপশহর এলাকায়। বয়স ৪১ ও ২৮ বছর। এ ছাড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে ভর্তি হওয়া এক রোগী (৫০) করোনা পজিটিভ হয়েছেন। ২৪ মে নমুনা সংগ্রহের পরই তিনি পালিয়ে গেছেন। এ ছাড়া শহরের রহমাননগরের ৪০ বছর বয়সী এক বাসিন্দা, মালগ্রামের ১৯ বছর বয়সী এক তরুণ, নাটাইপাড়ার ২৭ বছর বয়সী তরুণ, ঠনঠনিয়ার ৩৮ বছরের এক ব্যক্তি এবং ঢাকাফেরত ৪৩ বছর বয়সী এক ব্যক্তি করোনা পজিটিভ হয়েছেন। এর বাইরে জলেশ্বরীতলা এলাকার একটি বাসার গৃহকর্মী (৩৩) করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর পালিয়েছেন। তাঁর বাড়ি কাহালু উপজেলায়। সোনাতলা উপজেলার চরপাড়ার এক ব্যক্তি (৩২) করোনা পজিটিভ হয়েছেন। ধুনট উপজেলার চিকাশী এলাকার ৫০ বছর বয়সী একজন করোনা পজিটিভ হয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন বলেন, ঈদের দিনে করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে শহরের নাটাইপাড়া এলাকার ৪০ বছরের এক মাছ ব্যবসায়ী ও ২৪ বছর বয়সী ঢাকাফেরত তরুণ, শহরতলির ছয়ঘরিয়া এলাকার ৪৮ বছর বয়সী একজন ব্যক্তি এবং উপশহর এলাকার ৩২ বছর বয়সী একজন চিকিৎসক রয়েছেন।

এ ছাড়া সোনাতলা সদরের আগুনাতাইড় এলাকার ৬৭ বছর বয়সী এক ব্যক্তি ও পাকুল্যা এলাকার রংপুর ফেরত একজন, সারিয়াকান্দির দীঘলকান্দি গ্রামে ঢাকাফেরত একজন ব্যক্তি এবং নন্দীগ্রাম উপজেলার ২৪ বছর বয়সী একজন শিক্ষানবিশ চিকিৎসক করোনা পজিটিভ হয়েছেন।

প্রথম আলো

আরো পড়ুন …

বগুড়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, গুরুতর আহত ২