বগুড়ায় বিএনপির প্রতিনিধি সভায় হামলা-ভাঙচুর

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের উপস্থিতিতে বগুড়া জেলা বিএনপির প্রতিনিধি সভায় হট্টগোল ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া শহরের নবাব বাড়ি সড়কে জেলা বিএনপির কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বগুড়া জেলা বিএনপির কার্যালয়ে জেলা, উপজেলা ও পৌর বিএনপির প্রতিনিধি সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ। সভায় জেলা, উপজেলা ও পৌর বিএনপির সকল আহ্বায়ক কমিটির মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত বাড়ানো হয়।

সভা চলাকালে শিবগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে কথা বলার সময় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কারাবন্দি বিএনপি নেতা এম আর ইসলাম স্বাধীনের ১০-১৫ জন সমর্থক জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশ করেন। তারা কমিটি নিয়ে কথা বলতে চাইলে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা বাধা দেন।

এ নিয়ে অফিসের মধ্যে হট্টগোল ও চেয়ার ভাঙচুর শুরু হয়। একপর্যায় তাদের ধাওয়া দিয়ে অফিস থেকে বের করে দেয়া হয়। এ সময় বহিরাগতদের ওপর হামলা করেন যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য মীর শাহে আলম বলেন, শুধু শিবগঞ্জ নয়, সব কমিটির মেয়াদ বাড়ানো হয়েছে ফেব্রুয়ারি পর্যন্ত। বহিরাগত লোকজন শিবগঞ্জের কমিটি নিয়ে প্রতিনিধি সভা চলাকালে হট্টগোলের চেষ্টা করেছিল।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, শহর থেকে এসে কিছু যুবক বিএনপি অফিসে হট্টগোল করেছে। এ নিয়ে সেখানে উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

সূত্রঃ জাগো নিউজ