বগুড়ায় পুলিশ সদস্যের পর নারায়নগঞ্জ ফেরত যুবকের করোনা শনাক্ত

আদমদীঘি প্রতিনিধি :
বগুড়ার আদমদীঘিতে ঢাকা ফেরত পুলিশ কনস্টেবলের পর এবার উপজেলার সান্তাহারে নারায়নগঞ্জ ফেরত চার্জার রিক্সা চালক যুবকের করোনা শনাক্ত হয়েছে। ২৮ বছর বয়সী ওই চার্জার চালিত রিক্সাচালকের বাড়ি উপজেলার সান্তাহার পৌর শহরের সাহেবপাড়া মহল্লায়। আজ মঙ্গলবার সকালে তাঁর করোনা শনাক্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শহীদুল্লাহ দেওয়ান।

তিনি জানান, নারায়নগঞ্জ ফেরত চার্জার চালিত রিক্সাচালক ওই যুবক গত ১৫এপ্রিল বাড়িতে ফিরে আসেন। ওই দিন রাত থেকেই তাকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তার জ্বর ও কাশি থাকায় ১৮এপ্রিল নমুনা সংগ্রহ করে বগুড়ায় পাঠানো হয় এবং ওই দিনই বগুড়া থেকে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়। সেখান থেকে ২১ এপ্রিল সকালে জানানো হয় ওই ব্যক্তির করোনা পজিটিভ। অর্থাৎ তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নমুনার ফলাফল জানার পর পরই মঙ্গলবার দুপুরে তাকে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছে।

ওই ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র জার্জিস আলম রতন জানান, নারায়নগঞ্জ ফেরত চার্জার রিক্সা চালকের খবর পেয়ে ওই দিন রাতে তার হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বগুড়া জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে বিষয়টি অবগত করি। এরপর উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি ক্ষতিয়ে দেখেন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করা হয়।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আব্দুল্লাহ্ বিন রশিদ বিষয়টি নিশ্চিত করে সিল্কসিটি নিউজকে জানান, আক্রান্ত ব্যক্তিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। গত ১৮এপ্রিল থেকে উপজেলায় লকডাউন চলছে।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল উপজেলায় ঢাকা ফেরত নশরতপুরের শাঁওইলের ১ম করোনায় আক্রান্ত পুলিশ কনস্টেবল ও তার স্ত্রী,সন্তানকে বগুড়া আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে এবং তার সংস্পর্ষে আসা ৫জনের নমুনা সংগ্রহ করাসহ তাদের হোমকোয়ারিন্টিনে রাখা হয়েছে। নারায়নগঞ্জ ফেরত চার্জার রিক্সা চালক যুবক এ উপজেলার করোনা শনাক্ত হওয়া ২য় ব্যক্তি।

স/অ