বগুড়ায় নব্য জেএমবি’র সামরিক বাহিনীর তিনজন গ্রেপ্তার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে নব্য জেএমবি’র সামরিক বাহিনীর ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে। এ সময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ম্যাগজিন, ৫ রাউন্ড গুলি, ১টি চাকু ও প্রায় ১ কেজি পরিমাণ গান পাউডার উদ্ধার করেছে পুলিশ।

সেইসাথে তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে জেলার আদমদীঘি উপজেলার মুরইল বাজার এলাকা হতে অস্ত্র-গুলিসহ এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের ৩ সহযোগী পালিয়ে যেতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার পশ্চিম রাঘবপুর ভূতমারাঘাট গ্রামের ডাঃ আবু বক্কর সিদ্দিকের ছেলে হাবিবুর রহমান ওরফে রাসেল (৩৪), চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর ইসলামনগর গ্রামের টিপু সুলতানের ছেলে আব্দুল্লাহ আল কাফী ওরফে ফারহান (২০) এবং একই উপজেলার সাড়বুরুজ গ্রামের শামসুজ্জোহার ছেলে আব্দুল আজিজ মামুন (২৮) ।

জেলা গোয়েন্দা পুলিশের সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম আদমদীঘির মুরইল বাজার এলাকায় ওত পেতে থাকে।  রাত আনুমানকি ২টার দিকে নওগাঁ থেকে বগুড়ার দিকে মোটরসাইকেলযোগে আসার পথে ৩ নব্য জেএমবি সদস্যকে আটক করে পুলিশ। পরে তাদের দেহ তল্লাশি করে অস্ত্র উদ্ধার করে পুলিশ। বর্তমানে জেলা গোয়েন্দা কার্যালয়ে তাদের জিঞ্জাসাবাদ চলছে।

তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম বলেন, গ্রেপ্তার হওয়া তিনজনই নব্য জেএমবি’র সামরিক বাহিনীর সদস্য। নাশকতা সৃষ্টির উদ্দেশে অস্ত্র ও গান পাউডার নিয়ে নওগাঁ থেকে বগুড়া অভিমুখে আসছিল। তাদের ৩ সহযোগী পালিয়ে গেছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি আরো জানান, অস্ত্র, গুলি ও গান পাউডার উদ্ধারের ঘটনায় বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জুলহাজ উদ্দিন বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেছেন।