বগুড়ায় আরো ৬১ জনের জনের করোনা শনাক্ত, মোট ৩৩০৭

বগুড়ায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৩ হাজার ৩০০ ছাড়িয়েছে। ২৪ ঘণ্টায় জেলার সরকারি-বেসরকারি দুটি মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নতুন করে ৬১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ নিয়ে আজ রোববার বেলা ১১টা পর্যন্ত জেলায় কোভিড শনাক্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩০৭। জেলায় ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে সরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা ৬১।

২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৭৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনার সংক্রমণ থেকে সুস্থ হলেন ৯৩৭ জন। জেলায় ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫৯ জনের। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে জেলায় এ পর্যন্ত ১৯ হাজার ৯৬১টি। পরীক্ষার প্রতিবেদন মিলেছে ১৭ হাজার ৭১৩ জনের। সংগৃহীত নমুনা সংরক্ষিত রয়েছে আরও ২ হাজার ২৪৮টি।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নতুন করে ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬১টি নমুনা করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে।

আজ বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিদিনের অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ও ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান। ডেপুটি সিভিল সার্জন জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ২৪ ঘণ্টায় নতুন করে বগুড়ার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ২৪ জনের নমুনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে টিএমএসএস মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ২৩৫টি নমুনা পরীক্ষা হয়। এখানে বগুড়ার ১৮৫টি নমুনার মধ্যে ৩৭ জনের পজিটিভ শনাক্ত হয়।

সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে ২৪ ঘণ্টায় ৩৭৩টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ৬১ জন। এর মধ্যে ১৮ জন নারী ও ২ জন শিশু রয়েছে। ১৮ থেকে ৪০ বছর বয়সী সর্বোচ্চ ২৮ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে জেলা শহরের সর্বোচ্চ ৪৭ জন রয়েছেন। এ ছাড়া নতুন করে শাজাহানপুর উপজেলায় ৬, শেরপুর উপজেলায় ৫, সোনাতলা উপজেলায় ২ এবং কাহালু উপজেলায় একজন রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান আরও বলেন, গতকাল শনিবার পর্যন্ত জেলায় সংক্রমিত ছিলেন ৩ হাজার ২৪৬ জন। নতুন করে ৬১ জনের শনাক্ত হওয়ায় এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত হলেন ৩ হাজার ৩০৭ জন। এর মধ্যে ২ হাজার ২৩৯ জন পুরুষ, ৮৯৫ জন নারী এবং ১৭৩ জন শিশু রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বগুড়া শহরে সর্বোচ্চ ২ হাজার ২৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ১ হাজার ১৭২, গাবতলীতে ১৭৮, কাহালুতে ৮১, শেরপুরে ১৩৭, সারিয়াকান্দিতে ৭৮, সোনাতলায় ৭২, শিবগঞ্জে ৮৩, আদমদীঘিতে ৩৭, দুপচাঁচিয়ায় ৭২, নন্দীগ্রাম উপজেলায় ৩৮ ও ধুনটে ৬৮ জন রয়েছেন।