সোমবার , ২২ জুন ২০২০ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বগুড়ায় আরও ১০৯ জনের করোনা শনাক্ত, মোট ২১৯৪

নিউজ ডেস্ক
জুন ২২, ২০২০ ১২:২৩ অপরাহ্ণ

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১০৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৯৪ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৪৮ জন।

সোমবার (২২ জুন) সকাল বেলা সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫২ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৭৮টি নমুনার মধ্যে ২৫ জনসহ মোট ১০৯ জনের পজিটিভ এসেছে।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ১০৯ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৭৬ জন। এছাড়া সারিয়াকান্দি উপজেলার সাতজন, শাজাহানপুর উপজেলার পাঁচজন, শেরপুর উপজেলার চারজন, গাবতলী উপজেলার চারজন, সোনাতলা উপজেলার চারজন, শিবগঞ্জ উপজেলার তিনজন, ধুনট উপজেলার তিনজন, কাহালু উপজেলার দু’জন ও নন্দীগ্রাম উপজেলার একজন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৮২ জন, নারী ২১ জন ও শিশু ছয়জন। আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে ছয়জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৬১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ২২ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রায়েছে ১৯ জন ও ৭০ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে একজন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে গত ২১ জুন পর্যন্ত জেলায় মোট ১৪ হাজার ৭০০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১২ হাজার ৪১৫ জনের।

সূত্র: বাংলানিউজ

সর্বশেষ - রাজশাহীর খবর