বগুড়ার শেরপুরে প্রথম করোনা শনাক্ত

বগুড়ার শেরপুরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়েছে এক যুবকের (২৬)। গতকাল সোমবার রাত ১১টায় এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোকছেদা খাতুন।

আক্রান্ত যুবক স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে (ভিআইপি) ল্যাব সহকারী পদে চাকরি করেন। শহরের টাউনকলোনি মহল্লায় একটি মেসে ভাড়া থাকেন। এই মেসের চারটি কক্ষে ভাড়া থাকেন সাতজন। ওই যুবকের বাড়ি সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলায়।

করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সোমবার রাত সাড়ে ১২টায় ওই ছাত্রাবাসে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিয়াকত আলী সেখ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। এ সময় ইউএনও ওই যুবকসহ মেসে থাকা অন্যদের সঙ্গে কথা বলেন।

ওসি হুমায়ুন কবীর বলেন, শনাক্ত হওয়া ওই যুবক গতকাল রাতে তাঁদের সঙ্গে নিরাপদ দূরত্বে থেকে কথা বলেছেন। এই যুবক বাড়ির পাশে একটি মসজিদে নামাজ আদায় করতেন। ওই ক্লিনিকে গত ৩০ এপ্রিল বেতন নেওয়ার পর অসুস্থ হয়ে মেসেই ছিলেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোকছেদা খাতুন বলেন, ১২ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি চিকিৎসক দল তাঁর নমুনা সংগ্রহ করে। নমুনা পাঠানো হয় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে। সোমবার রাত সাড়ে নয়টায় তাঁর নমুনার ফল পজিটিভ এসেছে।