বগুড়ার দুপচাঁচিয়ায় চাকা ফেটে চলন্ত বাসে আগুন, স্বামী-স্ত্রী আশঙ্কাজনক


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়ায় যাত্রীবাহী বাসের চাকা ফেটে অগ্নিকান্ডের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ১৫জন যাত্রী আহত হয়েছে। বর্তমানে স্বামী-স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক। বুধবার বিকালে বগুড়া-আক্কেলপুর সড়কে দুপচাঁচিয়া উপজেলা সদরের কনকায় বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জয়পুরহাটের আক্কেলপুর থেকে দুপচাঁচিয়া হয়ে প্রিন্স (জয়পুরহাট-ব-০৫-০০০৩) নম্বরের একটি যাত্রীবাহী বাস বুধবার বিকেলে বগুড়ায় যাচ্ছিলো। এসময় দুপচাঁচিয়া উপজেলার সদরের কনকায় বাসস্ট্যান্ড সংলগ্ন পৌঁছালে বাসটির পিছনের চাকা বিকট শব্দে ফেটে যায়। এতে মুহূর্তেই বাসে গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। ঘটনার সাথে সাথেই প্রাণ বাঁচাতে বাসের যাত্রীরা দ্রুত নামার চেষ্টা করেন। কেউ জানালা দিয়ে, কেউবা ঠেলাঠেলি করে দরজার সামনে দিয়েই নামার চেষ্টায় ব্যস্ত। নামার প্রতিযোগিতায় মহিলা সহ প্রায় ১৫ জন যাত্রী আহত হয়। তবে এদের মধ্যে দুজন স্বামী-স্ত্রী গুরুত্বর আহন হন।

আহতরা হলেন; বগুড়ার এনামুল হক (৫০) ও তার স্ত্রী হাসনা বানু (৪৫)। বর্তমানে তাদের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার খবর পেয়েই দুপচাঁচিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভানোর চেষ্টা করেন। ততক্ষনে বাসটি অনেকাংশই পুড়ে যায়। এরিপোর্ট লেখা পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্যাসে চালিত বাসটির গ্যাস থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

স/রি