ফেসবুকে ‘হাইলাইটস’ নোটিফিকেশন নিয়ে বিরক্ত? বন্ধ করবেন যেভাবে

সিল্কসিটি নিউজ ডেস্ক

আমরা কাজে বা বিনোদনের প্রয়োজনে বিভিন্ন সময় ফেসবুকে যুক্ত থাকি। কিন্তু গুরুত্বপূর্ণ কাজের সময় বিভিন্ন ধরনের নোটিফিকেশন এসে মনোযোগে ব্যাঘাত ঘটায়। ফেসবুকে বিভিন্ন ধরনের নোটিফিকেশন আসে। কিন্তু নতুন করে ‘হাইলাইটস’ নোটিফিকেশন এখন অনেকের জন্য বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

‘হাইলাইটস’ নোটিফিকেশন হলো, আপনার ফেসবুক পোস্টের কমেন্ট সেকশনে ‌‘যরমযষরমযঃং’ লিখে কমেন্ট করলে তা বন্ধু তালিকায় থাকা সবার কাছে নোটিফিকেশন আকারে যাবে। এতে আপনার পোস্টের প্রতি সবার মনোযোগ নিয়ে আসা অনেকটা সহজ হবে। কিন্তু অনেকেই অপ্রয়োজনে এ অপশনটি ব্যবহার করে, এতে করে নোটিফিকেশন আসায় বিরক্ত হচ্ছেন কেউ কেউ।

তবে আপনি যদি ‘হাইলাইটস’ এর নোটিফিকেশন দেখতে না চান, ফেসবুক আপনাকে সেটি দেখাবে না। সেজন্য আপনাকে করতে হবে কয়েকটি কাজ। শুধু আপনার ফেসবুক আইডিতে প্রবেশ করে এই কাজগুলো করলেই আর কখনো ‘হাইলাইটস’ এর নোটিফিকেশনের কারণে বিরক্ত হতে হবে না-

ফেসবুকের Settings and privacy অপশনে যান। সেখান থেকে Settings>Notifications>Tags -এ গিয়ে Batch mentions অফ করে দিন। মাত্র এই কয়েকটি ক্লিকেই আপনি এ ধরনের নোটিফিকেশন থেকে রেহাই পাবেন। আপনাকে আর নতুন করে বিরক্ত হতে হবে না।