ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবিতে সিটি মেয়রকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:

বিপুল সংখ্যক বসতভিটা উচ্ছেদ করে হড়গ্রাম কাঁচা বাজার নয়, ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবিতে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ (মঙ্গলবার ) দুপুরে পশ্চিমাঞ্চলের সচেতন এলাকাবাসী রাজশাহী সিটি করপোরেশনে অবস্থান নিয়ে পরে মেয়রকে এএইচএম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি প্রদান করে।

সমাবেশে বক্তারা বলেন , সাবেক নন্দীপুকুর ( যা প্রায় ত্রিশ ( ৩০ ) বছর পূর্বে পুকুরটি ভরাট করে অধিক ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় পরিণত হয়েছে ) ও তার পার্শ্ববর্তী এলাকায় বিপুল সংখ্যক একতলা থেকে পাঁচতলা পর্যন্ত পাঁকাবাড়ি ভেঙ্গে মানুষকে বসতভিটা থেকে উচ্ছেদ করে এবং রাষ্ট্রের বিপুল পরিমাণ অর্থের অপচয় করে হড়গ্রাম কাঁচা বাজার নির্মাণ না করে। বর্তমানে যেখানে অস্থায়ীভাবে কাঁচা বাজার বসছে সেখান থেকে প্রায় ৫০ মিটার থেকে ৫০০ মিটারের মধ্যে অনেক ফাঁকা জায়গায় আছে। সেখানেই কাঁচা বাজার নির্মাণের জোর দাবি জানান তারা।

অবস্থান ধর্মঘট থেকে সিটি মেয়রকে অনুরােধ জানাচ্ছি অবিলম্বে আমাদের প্রস্তাবিত যেকোন ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের ঘােষণা দেয়া হােক। অন্যথায় আমরা আমরণ অনশনসহ বৃহত্তর কর্মসূচিতে যেতে বাধ্য হব ।

সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবিতে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা । এসময় পশ্চিমাঞ্চলের এলাকাবাসী উপস্থিত ছিলেন।