ধর্ষকের ভয়ে ৮০০ কিমি দূরে অভিযোগ, ঘটনা যোগির রাজ্যের

ভারতের উত্তরপ্রদেশের হাথরসের ঘটনা নিয়ে হৈচৈয়ের মধ্যে আবারও সামনে এলো যোগি রাজ্যে ধর্ষণের চাঞ্চল্যকর তথ্য। অভিযুক্ত ধর্ষক ভয় দেখানোর জেরে ভুক্তভোগী নারীকে ৮০০ কিলোমিটার দূরে নাগপুরে গিয়ে অভিযোগ করতে হয়েছে।

নাগপুরের কোরাড়ি থানায় লিখিত অভিযোগে ওই নারী জানিয়েছেন, ২০১৮ সালে কাজের খোঁজে নেপাল থেকে ভারতে এসেছিলেন তিনি। চলতি বছরের মার্চ মাস থেকে লখনৌতে ফৈজাবাদ রোডে এক বান্ধবীর সঙ্গে ফ্ল্যাট ভাড়া করে থাকছিলেন। সেই বান্ধবীই তাঁকে অভিযুক্ত প্রবীণ রাজপাল যাদবের সঙ্গে পরিচয় করিয়ে দেন। যাদব দুবাইয়ের একটি সংস্থায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেন। তাঁর সঙ্গে ভিডিও কলে কথা হয়েছিল নির্যাতিতার।

ভুক্তভোগী নারীর অভিযোগ, বান্ধবীর কাছে দেড় লাখ টাকা রেখেছিলেন তিনি। কিন্তু সেই টাকা ফেরত চাইতেই তাঁকে মারধর করা হয়। যাদবকে এ কথা জানান তিনি।

যাদব লখনৌতে একটি হোটেলের ঘর ভাড়া করে তাঁকে সেখানে চলে আসতে বলেন। কয়েক দিন পর প্রবীণও সেখানে আসেন। নির্যাতিতার অভিযোগ, হোটেলের ঘরেই তাঁকে মাদক খাইয়ে বেহুঁশ করে ধর্ষণ করেন যাদব। কিছু আপত্তিকর ছবি তোলেন ও ভিডিও করে রাখেন তিনি। পরে তাঁকে লখনৌতে এক বন্ধুর বাড়িতে নিয়ে যাওয়া হয়।

অভিযোগ উঠেছে, সেখানেও তাকে মাদক খাইয়ে বেহুঁশ করে ধর্ষণ করা হয়। পুলিশের কাছে অভিযোগ জানালে তাঁর আপত্তিকর ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

নারীর দাবি, কোনো রকমে সেখান থেকে পালিয়ে মহারাষ্ট্রের নাগপুরে এক নেপালি বন্ধুর কাছে আসেন তিনি। ৩০ সেপ্টেম্বর সেই বন্ধুর সাহায্যে নাগপুরের কোরাড়ি থানায় ‘জিরো  এফআইআর’ করেন। এই এফআইআর পরে সংশ্লিষ্ট থানাকে হস্তান্তর করা যায়।

নাগপুর পুলিশ জানিয়েছে, শনিবার রাতে পুলিশের একটি দল ও নাগপুর পুলিশের ডেপুটি কমিশনারের চিঠি নিয়ে নির্যাতিতা লখনৌ গেছেন। সেখানকার ছিনহাট থানায় অভিযোগ দায়ের করবেন তিনি।

 

সূত্র : কালের কণ্ঠ