প্রিন্স মাহমুদের সুরে ও সুজনের কথায় গাইলেন কৃষ্ণকলি

কিছুদিন আগে কবির সুমনের সুরে এবং কণ্ঠে একটি গান লিখে বেশ জনপ্রিয়তা পায় গীতিকার, লেখক ও প্রযোজক এনামুল কবির সুজন। তার ক্যারিয়ারে এবার যুক্ত হল গানের আরও এক নতুন অভিজ্ঞতা। জনপ্রিয় গানের নির্মাতা প্রিন্স মাহমুদ এবার সুর দিয়েছেন সুজনের লেখা নতুন গানে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আতর’ এর সূচনা সঙ্গীত হয়েছে গানটি। গেয়েছেন কণ্ঠশিল্পী কৃষ্ণকলি। উল্লেখ্য প্রিন্স মাহমুদের সুরে কোন গান এবারই প্রথম গাইলেন কৃষ্ণকলি। আগামী ৩১ ডিসেম্বর ‘আতর’ চলচ্চিত্রটির প্রথম প্রদর্শনী হওয়ার কথা রয়েছে ঢাকার মুক্তিযুদ্ধ যাদুঘর অথবা পাবলিক লাইব্রেরীতে।
পরবর্তীতে দেশ এবং বিদেশের বিভিন্ন ফেস্টিভালে প্রদর্শনীর জন্য পাঠানো হবে জানান প্রযোজক। এনামুল কবির সুজনের কনসেপ্টে আতরের গল্প এবং সংলাপ লিখেছেন ফারজানা রহমান এবং কৃপা নাহার। চিত্রনাট্য পরিচালনা করেছেন রানা মাসুদ, চিত্রগ্রহণ রিংকন খান। প্রযোজনা এবং পরিবেশনায় রূপকথা প্রোডাকশনস। মাদ্রাসার এক প্রিন্সিপালের বিরুদ্ধে যৌন হেনস্থার নানামুখী অভিযোগকে কেন্দ্র করে চলচ্চিত্রটির প্লট গড়ে উঠেছে।

প্রযোজক এনামুল কবির সুজন বলেন, ‘কিছুদিন আগে ঘটে যাওয়া একটি সত্য এবং বহুল আলোচিত ঘটনার ছায়া অবলম্বনে তৈরি হয়েছে ‘আতর’ এর চিত্রনাট্য। এর কাহিনী দর্শকদের দারুণভাবে স্পর্শ করবে। এমন ঘটনা প্রায়ই ঘটে চলছে সমাজের বিভিন্ন স্থানে। এই সব বিষয়ে আরও সচেতনতা সৃষ্টির তাগিদ জোগাবে আতরের কাহিনী।’

উল্লেখ্য, এনামুল কবির সুজন এর আগেও একাধিক নাটক রচনা এবং প্রযোজনা করেছেন। গীতিকার হিসেবেও গানের বাজারে তার সুনাম আছে। দেশের শীর্ষস্থানীয় শিল্পী থেকে এই প্রজন্মের অনেক জনপ্রিয় শিল্পীর কণ্ঠেই উঠেছে সুজনের লেখা গান।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন