প্রাণ এগ্রোতে অনুমোদনহীন পণ্য বিএসটিআই’র লেগো ব্যবহার করায় জরিমানা

নাটোর প্রতিনিধি:
অনুমোদনহীন পণ্য বিএসটিআইএর লেগো ব্যবহার, কারখানায় ময়লা-আবর্জনা সহ বিভিন্ন অপরাধে নাটোরের প্রাণ এগ্রো কারখানাকে ৪০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানজিলা মেহনাজ এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে নাটোর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের একটি দল নাটোর শহরতলীর একডালা এলাকায় অবস্থিত প্রাণ এগ্রো কারখানায় অভিযান চালায়। এসময় বিএসটিআইয়ের অনুমোদনহীন না নিয়েই লোগো ব্যবহার করে ‘এডিবল জেল’ ব্যবহার করে প্রাণ

এগ্রো কোম্পানী ম্যাজিক কাপ প্লাস নামে একটি শিশু খাদ্য পণ্য উৎপাদন করে বাজারজাত করছিল। এই অপরাধে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানজিলা মেহনাজ কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার হযরত আলীকে ৪০হাজার টাকা জরিমানা করেন।

অনাদায়ে একমাসের কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া কারখানায় নিষিদ্ধি ঘোষিত পলিথিন এবং ময়লা আবর্জনা থাকায় সর্তক করে দেয়া হয় কারখানা কর্তৃপক্ষকে। এসময় প্রাণ এগ্রো কারখানার ডিজিএম জরিমানার অর্থ পরিশোধ করেন। অভিযানের সময় বিএসটিআইএ’র ফিল্ড অফিসার রকিবুল হাসান সহ পুলিশ প্রশাসন উপস্থিত ছিলেন।

তবে প্রাণ এগ্রো কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার হযরত আলী দাবী করে বলেন, পণ্যটির বিএসটিআইয়ের অনুমোদনের জন্য আবেদন করা হয়েছিল।

তবে নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানজিলা মেহনাজ বলেন, অনুমোদনের আগে কোন পণ্য ব্যবহার আইনগত অপরাধ।