প্রশাসন জঙ্গি নির্মূলে সক্ষম, দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জনগণকে সম্পৃক্ত করে সারাদেশে জঙ্গিবাদবিরোধী কমিটি গঠনে জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে। শিক্ষক, রাজনীতিবিদ, আইনজীবীসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সম্পৃক্ত করে এ কমিটি গঠন করতে বলা হয়েছে।

মঙ্গলবার সচিবালয়ে চারদিনের জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিনে মন্ত্রণালয়ে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।তিনি বলেন, প্রশাসন জঙ্গি নির্মূলে পুরোপুরি সক্ষম। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নিজ নিজ এলাকার জনগণকে নিয়ে জঙ্গিবাদ নির্মূলে কাজ করতে হবে।

মন্ত্রীর সঙ্গে বৈঠকে মাঠ পর্যায়ে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন জেলা প্রশাসকরা। গুরুত্বপূর্ণ স্থাপনা, ব্যবসাকেন্দ্র, ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে পুলিশক্যাম্প বাড়ানোর কথাও বলেন তারা।

জঙ্গিবিরোধী এই কমিটিতে দেশের প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপির প্রতিনিধি যুক্ত করা হচ্ছে কি না জানতে চাইলে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘জাতীয় পার্টি এখন বিরোধী দল, তাদের প্রতিনিধি এ কমিটিতে থাকছে।’

বৈঠকে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দলগুলোর মধ্যে ইতোমধ্যে ঐক্য হয়েছে। ফলে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে দেশ সঠিক পথে এগুচ্ছে।’

উল্লেখ্য, সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে চারদিনের এ জেলা প্রশাসক সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ দফা নির্দেশনা দেন।

সূত্র: বাংলামেইল