প্রধানমন্ত্রীর জন্মদিনে পথশিশুদের নিয়ে কেক কাটলেন পলক

সিল্কসিটি নিউজ ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিনে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে কেক কাটলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালায় স্মার্ট চিলড্রেন কার্নিভালে এ কেক কাটা ও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় প্রতিমন্ত্রী উপস্থিত শিশুদের কেক খাইয়ে দেন এবং স্মার্ট চিলড্রেন কার্নিভালে স্থাপিত বিভিন্ন স্টলে গিয়ে তাদের সঙ্গে খেলা করেন।

এই উপলক্ষে প্রতিমন্ত্রী বলেন, নগরীতে শিশুদের জন্য খুবই কম আয়োজন থাকে। ভবিষ্যৎ বাংলাদেশের কর্ণধারদের আনন্দ দিতে তেমন উদ্যোগও নেই বললেই চলে। সেজন্যই বৈষম্যমুক্ত দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে একটি আনন্দঘন পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করতেই এই বিশেষ আয়োজন হাতে নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। কেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশ তৈরির জন্য রূপকল্প দিয়েছেন। ইন্টারনেট,বিদ্যুৎ সুবিধাসহ মৌলিক চাহিদা পূরণ করে আমাদেরকে একটি মধ্যম আয়ের মর্যাদাশীল বাংলাদেশ উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ২১ বার মৃত্যুর মুখোমুখি হয়েও এ দেশের মানুষের পাশ থেকে কখনও সরে যাননি। জনগণকে উন্নত আধুনিক জীবন উপহার দেওয়ার জন্য তিনি নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন। সুখ-স্বাচ্ছন্দ্য বিসর্জন দিয়েছেন। বঙ্গবন্ধুর কন্যা ভবিষ্যৎ প্রজন্মের সামনে ‘সিম্পল লিভিং, হাই থিংকিং’ জীবন দর্শন দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, মেধা-শ্রম দিয়ে, অসাধ্য সাধনের মাধ্যমে কীভাবে সংগ্রামী জীবনে জয়ী হওয়া যায়, তা ভবিষ্যৎ প্রজন্মকে জানাতেই আইসিটি বিভাগ ‘শেখ হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ তৈরি করেছে।

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের শিশু পরিবার ও পথশিশু মিলে জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানে শতাধিক সুবিধাবঞ্চিত শিশু অংশ নেয়। পরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বাংলা একাডেমির এই চিত্রশালায় দেশে এই প্রথমবারের মতো আইসিটি বিভাগের উদ্যোগে আয়োজন হয়েছে চার দিনের ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল’। বৃহস্পতিবার এর দ্বিতীয় দিন। এ চিলড্রেন কার্নিভালে শিশুদের বিভিন্ন ধরনের ইন্টারেক্টিভ গেমিংসহ খেলতে খেলতে পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও ডিজিটাল সংযোগ নিয়ে জানার ও শেখার ব্যবস্থা রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইসিটি সচিব মো. সামসুল আরেফিন, বিসিসি নির্বাহী পরিচালক রণজিৎ কুমারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।