প্রধানমন্ত্রীর ছবি ‘বিকৃতি’, আটক ২৫

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ২৫ জনকে আটক করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ। তাঁরা জামায়াতের সক্রিয় কর্মী বলেও দাবি করা হয়েছে।

 

আজ শুক্রবার বিকেলে রাজধানীর পান্থপথের শমরিতা হাসপাতালের পাশে হক টাওয়ারের আটতলায় থেকে ওই ২৫ ব্যক্তিকে আটক করা হয়।

 

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, রোজা ও ঈদকে সামনে রেখে নাশকতার পরিকল্পনা করছিলেন আটক ব্যক্তিরা। তাঁরা তিন মাস আগে হক চেম্বার ভবনের আটতলায় ‘প্রুফটেক’ নামের একটি প্রতিষ্ঠানের কথা বলে কক্ষ ভাড়া নেন। কিন্তু ভবনে ওই প্রতিষ্ঠানের কোনো সাইনবোর্ড ছিল না।

 

বিপ্লব কুমার বলেন, আটক ব্যক্তিরা জামায়াত-শিবিরের সক্রিয় কর্মী। তাঁদের বয়স ৩৫ থেকে ৪০-এর মধ্যে। তাঁরা তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট করার কাজ করে যাচ্ছিলেন। তাঁরা সামাজিক মাধ্যম ব্যবহার করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও প্রধানমন্ত্রীর বিকৃত ছবি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেন। ভবনে তাঁরা তথ্য-প্রযুক্তির বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিচ্ছিলেন।

 

পুলিশের ওই কর্মকর্তা বলেন, আটক ব্যক্তিদের নামে তথ্য-প্রযুক্তি আইনে মামলা করা হবে। তখন তাঁদের রিমান্ড চাওয়া হবে। আটকের সময় ওই ভবন থেকে বিভিন্ন নথিপত্র, বইসহ ১২টি কম্পিউটার জব্দ করা হয়েছে।

সূত্র: এনটিভি