প্রথম বাংলাদেশি হিসেবে ৬ হাজার রান তামিমের

প্রথম বাংলাদেশি হিসেবে টি-টুয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রান পূর্ণ করলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের নবম ম্যাচে গতকাল বুধবার বেক্সিমকো ঢাকার বিপক্ষে খেলতে নেমে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ২৭ রানের প্রয়োজন ছিল বরিশাল অধিনায়ক তামিমের। ম্যাচে তার ব্যাট থেকে আসে ৩১ বলে ৩ চার ১ ছক্কায় ৩১ রান।

বরিশাল ইনিংসের ১১তম ওভারে ঢাকার স্পিনার নাসুম আহমেদকে বাউন্ডারি মেরে মাইলফলকে পৌঁছান তামিম। ২১৩ ম্যাচের ২১২ ইনিংসে বিশ্বের ৩৯তম ব্যাটসম্যান হিসেবে তামিম ৬ হাজার রান ক্লাবে নাম লিখিয়েছেন। বাংলাদেশের হয়ে তিনি ৩টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ-সেঞ্চুরি করেছেন। চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে এ পর্যন্ত তার সংগ্রহ ১৫৫ রান। সর্বোচ্চ রান অপরাজিত ৭৭।

জাতীয় ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্লাব ছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বাংলাদেশ একাদশ, চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম কিংস, চট্টগ্রাম ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা প্লাটুন, দুরন্ত রাজশাহী, এসেক্স, ফরচুন বরিশাল, আইসিসি বিশ্ব একাদশ, লাহোর কালাদার্স, নটিংহ্যামশায়ার, পেশোয়ার জালমি, সেন্ট লুসিয়া জোকস, ইউসিবি-বিসিবি ইলেভেন, ওয়াম্বা ইউনাইটেড, ওয়েলিংটন ও বিশ্ব একাদশের হয়ে খেলেছেন তামিম।

 

সূত্রঃ কালের কণ্ঠ