প্রথম প্রিমিয়াম ফ্ল্যাগশিপ আনলো রিয়েলমি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চীনে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে রিয়েলমি এক্স২ প্রো। এটা রিয়েলমির প্রথম প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন। এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর।

রিয়েলমি এক্স২ প্রোর সামনে ও পেছনে আছে গরিলা গ্লাস ৫। ফোনটিতে আছে ওয়াটার প্রুফ নচসহ ৬ দশমিক ৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। রেজুলেশন ১০৮০ বাই ২৪০০ পিক্সেল। গেইমারদের কথা ভেবে ডিসপ্লেতে দেওয়া হয়েছে ৯০ হার্জের  রিফ্রেশ রেট। বডি টু স্ক্রিনের রেশিও ৯১ দশমিক ৭ শতাংশ।

ফোনটির ব্যাটারি ৪০০০ এমএএইচ, যা ৫০ ওয়াটের সুপার ভিওওসি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। রিয়েলমির দাবি, মাত্র ১০ মিনিটেই ফোনটির ৪০ শতাংশ চার্জ হবে। র‍্যাপিড চার্জিং প্রযুক্তির সহায়তায় ৩৫ মিনিটে চার্জ হবে পুরো ডিভাইস।

ফোনটিতে রয়েছে ৬৪ (ওয়াইড), ১৩ (টেলিফটো), ৮ (আল্ট্রা ওয়াইড) ও ২ (ডেপথ সেন্সর) মেগাপিক্সেলের কোয়াডকোর ক্যামেরা। সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ফোনটির ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজের দাম ৩৬৭ ডলার (৩০ হাজার ৮২৮ টাকা)। ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ৩৯৫ ডলার (৩৩ হাজার ১৮০ টাকা)। ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ৪৫২ ডলার (৩৭ হাজার ৯৬৮ টাকা)। ফোনটি সাদা ও নীল রঙে মিলবে। ইতোমধ্যে ফোনগুলোর প্রি অর্ডার শুরু হয়েছে। বাজারে আসবে ১৮ অক্টোবর।

এছাড়া, এক্স২ প্রোয়ের মাস্টার এডিশনও বাজারে আনবে রিয়েলমি। ফোনটিতে জাপানিজ ডিজাইনার নাওতো ফুকাসাওয়ার সিগনেচার থাকবে।

মাস্টার এডিশনটি শুধু ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাবে। রেড ব্রিক ও সিমেন্ট রঙে ফোনটি বাজারে আসবে ১১ নভেম্বর।