বৃহস্পতিবার , ২৪ মে ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় বানেশ্বর বাজারে মনিটরিং ক্যাম্প, এক ব্যবসায়ীর অর্থদণ্ড

Paris
মে ২৪, ২০১৮ ৬:২০ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে অবস্থিত আমের হাটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাজার মনিটরিং ক্যাম্প করা হয়েছে। এসময় তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনের জন্য এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চলে।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, আমে ফরমালিন, কার্বাইড বিষ মুক্ত আম জনসাধারণের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে উপজেলা প্রশাসন এর বিশেষ উদ্যোগে বাজার মনিটরিং ক্যাম্প এর মাধ্যমে সার্বক্ষনিক আমের বাজার মনিটরিং সহ বিভিন্ন সচেতনতামুলক ক্যাম্পেইন এর মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাসহ পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজার মনিটরিং করা হয়।
এসময় বি. এস. টি আই এর সহযোগিতায় আম চাষী ও ব্যবসায়ীদের পরীক্ষামূলকভাবে ফরমালিন পরীক্ষা করার প্রক্রিয়া দেখানো হয় এবং দি স্ট্যান্ডার্ডস অব ওয়েটস এন্ড মেজাস অর্ডিন্যান্স, ১৯৮২ এর আওতায় বানেশ্বর মুরগি হাট ও মাছ হাটে ওজনে ব্যবহৃত সরঞ্জামাদি পরীক্ষা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি জাহিদ হাসান সিদ্দিকী, উপজেলা কৃষি কর্মকর্তা মুনজুর রহমান, বিএসটিআই এর কর্মকর্তাসহ এলাকার আম ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ সিল্কসিটি নিউজকে জানান, ফরমালিন কার্বাইড মুক্ত আম জনগনের মাঝে পৌছে দেয়ার লক্ষে উপজেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং ক্যাম্প পরিচালনার অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
এসময় তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনের অপরাধে নাবিদুল স্টোর-নামের এক দোকান কে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ এর ০৫ ধারা মোতাবেক ১, হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং এ ধরনের অপরাধ যেন অন্যরা না করে সেজন্য সতর্ক করা হয়। এ অভিযান নিয়মিত অব্যহত তাকবে বলেও জানান তিনি।
স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর