পুঠিয়ায় পুকুর লিজ নেয়াকে কেন্দ্র করে আ’লীগ ছাত্রলীগের উত্তেজনা

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় সরকারী পুকুর লিজ নেয়াকে কেন্দ্র করে স্থানীয় আ’লীগ ও ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এঘটনায় গতকাল সোমবার রাতে উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। পরে দু’পক্ষই এব্যপারে থানায় লিখিত অভিযোগ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাতে উপজেলার বানেশ্বর বাজার কাচারি মাঠ সংলগ্ন সরকারী পুকুর লিজ নেয়াকে করে স্থানীয় ওয়ার্ড আ’লীগের সভাপতি আবদুর রাজ্জাকের সমর্থকদের সঙ্গে বানেশ্বর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মুক্তার হোসেনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরে দু’পক্ষই এঘটনায় সেদিন রাতে পুঠিয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, গত ৫ বছর ধরে বানেশ্বর কাচারি মাঠ সংলগ্ন সরকারী পুকুর লিজ নিয়ে ভোগ দখল করছেন ওয়ার্ড আ’লীগের সভাপতি আবদুর রাজ্জাক। সম্প্রতি লিজের মেয়াদ শেষ হলে পুকুরটি লিজ দেয়ার জন্য উপজেলা পরিষদ দরপত্র আহবান করেন। এতে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মুক্তার হোসেন পুকুর লিজ নেয়ার জন্য টাকা জমা দেন। তবে ওয়ার্ড আ’লীগের সভাপতি আবদুর রাজ্জাক মুক্তার হোসেনকে পুকুর পাড়ে যেতে বারন করেন এবং যেই আসবে তাকেই কুপিয়ে রক্তের বন্যা বইয়ে দেয়া হবে বলেও হুমকি দেন।

মুক্তার হোসেন জানান, ওয়ার্ড আ’লীগের সভাপতি আবদুর রাজ্জাক ইতি পূর্বে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন হঠাৎ আ’লীগ সরকার ক্ষমতায় আসলে তিনি আ’লীগে যোগদান করে ওয়ার্ড আ’লীগের সভাপতি পদ পান। আ’লীগের নাম ব্যবহার করে সরকারী পুকুর লিজ নেয়া, সরকারী খাস জমি অবৈধ ভাবে ভোগদখল সহ নানা অপকর্মে লিপ্ত হন।

তিনি বলেন, সর্বশেষ গতকাল সোমবার রাতে সরকারী পুকুর লিজ নেয়াকে কেন্দ্র করে আবদুর রাজ্জাক আমাকে পুকুর লিজ নিতে ও পুকুর পারে যেতে নিষেধ করে এবং পুকুর পারে গেলে আমাকে কুপিয়ে রক্তের বন্যা বয়িয়ে দেয়ার হুমকি দেয়। পরে আমি সন্ধ্যাবেলা ছাত্রলীগের কয়েকজব নেতাকর্মী নিয়ে পুকুর পাড়ে এলে আবদুর রাজ্জাক আমাদের ওপর চড়াও হয়। উত্তেজনার একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এব্যপারে ওয়ার্ড আ’লীগের সভাপতি আবদুর রাজ্জাকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করে বলেন, আমি একসময় জাতীয় পার্টির রাজনীতি করতাম পরবর্তিতে সাংসদ আবদুল ওয়াদুদ দারার হাত ধরে সম্মেলনের মাধ্যমে আ’লীগের ওয়ার্ড সভাপতি হইয়েছি।

হুমকি দেয়ার কথাটিও অস্বীকার করে তিনি বলেন, উল্টো তারাই বিনা কারনে আমার বাড়ির সামনে এসে আমাদের মারধর করেছে। ওরা পুকুর লিজ নেয়নি আমরা ৫ জনে শেয়ারে প্রায় ৫০ হাজার টাকা দিয়ে ১ বছরের জন্য লিজ নিয়েছি। খাস জমি দখলের কথাটিও তিনি অস্বীকার করেন।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল আহম্মেদ জানান, অভিযোগ তদন্ত চলছে তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

স/আর