পুঠিয়ায় উদ্ধার হওয়া ১০ বছরের শিশুটি ফিরে পেলো পরিবার

পুঠিয়া  প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা থেকে নিখোঁজ ১০ বছরের শিশু শামিম হোসেন কে পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজার থেকে উদ্ধার করে পুঠিয়া থানা পুলিশ। নিখোঁজের ৩ দিন পর শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত শিশু শামিম হোসেনের (১০) বাবার নাম সাকিম। সে জেলার গোদাগাড়ী উপজেলার নাজিরপুর এলাকার বাসিন্দা। গত মঙ্গলবার সে গোদাগাড়ী থেকে নিখোঁজ হয় এবং গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টার দিকে পুঠিয়া থানা পুলিশ তার পরিবারের সদস্যদের কাছে তাকে হস্তান্তর করে।

বানেশ্বর বাজারের স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার শিশুটি বানেশ্বর বাজারে উদ্দেশ্যহীন ভাবে ঘোরাফেরা করছিলো। স্থানীয়দের সন্দেহ হলে তারা তাকে আটক করে জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফোন করে। পরে পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। থানা পুলিশ জানিয়েছে, ৯৯৯ খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার নাম ঠিকানা জানায়। পরে পুঠিয়া থানা পুলিশ গোদাগাড়ী থানার প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের মাধ্যমে শিশুটির পরিবারের সঙ্গে যোগাযোগ করে। পরিবারের সদস্যরা থানায় এসে শিশুটিকে শনাক্ত করে।

পুঠিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসমত আলী জানান, শিশুটি গোদাগাড়ী থেকে অজ্ঞাতনামা ট্রাকে করে পুঠিয়ার বানেশ্বরে চলে আসে। সেখানে উদ্দেশ্যহীন ভাবে ঘুরাফেরা করতে দেখে স্থানীয় ট্রাক বন্দোবস্ত অফিসের লোকজন শিশুটিকে ধরে তাদের অফিসে নিয়ে যায়। সেখানে সে একদিন এক রাত ছিলো। পরে ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

স/আ.মি