চাঁপাইনবাবগঞ্জে গৃহহীনদের ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন

 নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন সুবিধাবঞ্চিত মানুষদের ভাগ্যোন্নয়নের জন্য নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছে। মুজিববর্ষে সারাদেশে গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে অ্যাসোসিয়েশনের সদস্যদের আর্থিক অনুদানে ১০০টি গৃহনির্মাণ হিসেবে ঘর নির্মাণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত প্রশাসন ক্যাডারের সকল সদস্যদের আর্থিক অনুদানে দুটি ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়।

শুক্রবার বেলা সোয়া ১১টায় বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বাস্তবায়নে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুরে গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কার্যক্রম ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উঁরাও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আতিকুল্লাহ ভূঞা, গণপূর্ত চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মহসিন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার প্রমুখ।

প্রসঙ্গত, উপকারভোগী কোহিনূর বেগম একজন প্রতিবন্ধী নারী। তিনি চাঁপাইনবাবগঞ্জ রেলবস্তিতে ভিক্ষাবৃত্তির মাধ্যমে জীবনযাপন করেন। তাকে গৃহনির্মাণসহ পূণর্বাসনের উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে। অপর ঘরটি নির্মিত হচ্ছে শিবগঞ্জ পৌরসভার দৌলতপুর এলাকায় হতদরিদ্র মহিলা লুৎফন নেসার জন্য।

স/আ.মি