বুধবার , ১ নভেম্বর ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

Paris
নভেম্বর ১, ২০১৭ ১০:৪২ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদের (ইউএনও) হস্তক্ষেপে বল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ৯ম শ্রেণীর স্কুলছাত্রী।

রক্ষাপাওয়া ওই স্কুলছাত্রী উপজেলার ভালুকগাছী ইউনিয়নের কৈপুকুরিয়া গ্রামের রাজ্জাক আলীর মেয়ে শাপলা খাতুন (১৪)। সে উপজেলার ফুলবাড়ী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী।

জানা গেছে, বুধবার দুপুরে উপজেলার ভালুকগাছী ইউনিয়নের কৈপুকুরিয়া গ্রামের রাজ্জাক আলীর স্কুল পড়ুয়া মেয়ের বাল্যবিয়ের আয়োজন করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মাহমুদ বিষয়টি জানতে পেরে তাৎক্ষনাত সংস্লিষ্ঠ ইউনিয়নের চেয়ারম্যান আবদুল করিম ও ওয়ার্ড সদস্যকে বিয়ে বন্ধের নির্দেশ দেন। ইউএনওর নির্দেশে ওয়ার্ড সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করেন এবং ১৮ বছর পূর্ণ হওয়ার আগে ওই স্কুলছাত্রীকে বিয়ে দেবেনা বলে প্রতিশ্রুতি দেয় স্কুলছাত্রীর বাবা রাজ্জাক আলী।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ জানান, শোনা মাত্র ওই ইউনিয়নের চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যকে বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে এবং তারা ঘটনাস্থলে গিয়ে বিয়েটি বন্ধও করেছে বলে আমাকে জানিয়েছেন।

তিনি আরো জানান, ১৮ বছর পূর্ণ হওয়ার আগে যদি পূণরায় বিয়ের আয়োজন করে তবে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে বলেও জানান ইউএনও।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর