পুঠিয়ায় আহত অন্তঃস্বত্ত্বা নারীর চিকিৎসা করালেন ওসি

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ায় ভ্যান উল্টে আহত এক অন্তঃস্বত্ত্বা নারীর চিকিৎসার সকল দায়িত্ব নিয়েছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ। এসময় ওই নারীর সঙ্গে থাকা মেয়ে সন্তানও ভ্যান থেকে পড়ে যায়। তবে তার কোথাও আঘাত লাগেনি। এ ঘটনার পর নিজে উপস্থিত থেকে ওই নারীর চিকিৎসার দায়িত্ব নেন ওসি।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে পুঠিয়া-আড়ানী রোডে পুঠিয়া পুলিশ স্টেশনের সামনে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক থানায় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেন।

আহত নারী হলেন, আনোয়ারা বেগম (৩২)। তিনি বেসরকারী সংস্থা কৈননিয়া এনজিওর আড়ানী ব্রাঞ্চ এ কর্মরত।

জানা যায়, শনিবার দুপুরে ওই নারী তার ১৪ বছরের মেয়ে সন্তানকে সঙ্গে নিয়ে পুঠিয়া থেকে ভ্যানযোগে আড়ানী ফিরছিলেন। পথে থানার সামনের স্পীডব্রেকার পার হওয়ার সময় ভ্যানটি উল্টে গেলে তিনি ভ্যান থেকে পড়ে গিয়ে আহত হন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাকিল উদ্দিন আহম্মেদ। ওসি জানান, দুর্ঘটনার সময় তিনি তার চেম্বারেই ছিলেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে আহত নারীকে উদ্ধার করে নিজের গাড়ি করে হাসপাতালে নিয়ে গিয়ে ডাক্তারের পরামর্শে আল্ট্রাসনোগ্রাফি করান। আল্ট্রাসনোগ্রাফির রিপোর্ট দেখে পেটের বাচ্চাটির কোন ক্ষতি হয়নি বলে জানান ডাক্তার। তাৎক্ষণিক পুলিশের এমন তৎপরতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওই নারী এনজিওকর্মী।

এনজিওকর্মী আনোয়ারা বেগম বলেন, ঘটনার পর থেকে হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা করানো পর্যন্ত ওসি স্যার নিজে দাড়িয়ে ছিলেন। এমনকি চিকিৎসার সকল খরচও তিনি নিজেই বহন করেছেন।

স/শা