পুঠিয়ায় আ’লীগের সম্ভাব্য এমপি প্রার্থীদের বিলবোর্ড ফেস্টুন উধাও

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহী-৫ আসনে আসন্ন সংসদ নির্বাচনে আ.লীগের সম্ভাব্য এমপি প্রার্থীদের লাগানো “নৌকায় ভোটদিন” লেখা যুক্ত বিলবোর্ড, ফেস্টুন ভাংচুর করে তা উধাও করে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

পুঠিয়া উপজেলার বিভিন্ন স্থানে লাগানো জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার ছবি সংবেলিত ছোট বড় ফেস্টুর বিলবোর্ডগুলোতে নৌকা মার্কায় ভোট চেয়ে লাগিয়েছেন স্থানীয় সংসদ সদস্যের বিপক্ষে অবস্থান নিয়ে আ.লীগের মনোনয়ন প্রত্যাশি নেতারা।

তবে বর্তমান সংসদ সদস্য, জাতীয় প্রার্টি ও বিএনপির নেতাদের লাগানো ফেস্টুর ব্যানার ভাংচুর করার অভিযোগ পাওয়া যায়নি।

পুঠিয়ার বিড়ালদহ শিবপুর বাশপুকুর বানেশ্বর বেলপুকুর এলাকায় রাতের আধারে বিলবোর্ড ফেস্টুনগুলো ছিড়ে ভাংচুর করে উধাও করে দেয়া হয়েছে। রাতের আধারে ফেস্টুনগুলো সোহেল, মিঠু, রনি সহ কয়েকজন যুবক ভাংচুর করেছে তারা সবাই স্থানীয় সাংসদের লোকজন। তবে এঘটনায় কেও আইনের আশ্রয় নেয়নি বলে জানা গেছে।

রাজশাহী জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ বলেন, গত কয়েকদিনে পুঠিয়ায় আমার কয়েকটি ফেস্টুন ভাংচুর করা হয়েছে। সরকারের নানামুখি উন্নয়ন কার্যক্রম সর্ম্পকে সচেতনতা বাড়াতে এবং নৌকায় ভোট চেয়ে একটি বিলবোর্ড টাঙ্গানো হয়। গত ৯ সেপ্টেম্বর রাতের আধারে বিড়ালদহ মাজারের সামনের বিলবোর্ডটি উদ্দেশ্যমুলক ভাবে ভাংচুর করে সেটাকে উধাও করে দেয়া হয়েছে। এছাড়াও বাঁশপুকুর এলাকায় তার ফেস্টুন ভাংচুর করা হয়েছে বলেও জানান আ.লীগের মনোনয়ন প্রত্যাশি এ নেতা।

যুবলীগ নেতা ওবায়দুর রহমান বলেন, উদ্দেশ্যমুলক ভাবে ষড়যন্ত্র করে আমাদের ফ্যাস্টুন ভাংচুর করে সরকারের প্রচারনামুলক কাজে বাঁধা প্রদান করা হচ্ছে।

আরেক মনোনয়ন প্রত্যাশি আসিফ ইবনে আলম তিতাশ বলেন, পুঠিয়া দুর্গাপুরে আমার ২০০ টির অধিক ছোট বড় ফেস্টুন বিলবোর্ড ভাংচুর করা হয়েছে। ভাংচুর করা ব্যনারগুলো আবার নংড়া ডোবায় ফেলে দেয়া হয়েছে। আমাদের ফেস্টুন বিলবোর্ড ছিড়ে ফেলে সেখানে সাংসদ দারা’র পোষ্টার লাগিয়েছে। বিলবোর্ড গুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্ঠা সজিব ওয়াজেদ জয়ের ছবি সংবেলিত ফেস্টুন ভাংচুর করা মানে বঙ্গবন্ধুকে অবমাননা করা বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও ফেস্টুন ভাংচুর করা হয়েছে আ.লীগের মনোনয়ন প্রত্যাশি ডা. মুনসুর রহমানের, আবু সায়েমের ও মজিদ সরদারের। এরা সবাই বর্তমান সংসদের বিপক্ষে অবস্থান নিয়ে এ আসন থেকে আ.লীগের মনোনয়ন চাইছেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান জানান, বাশঁপুকুর এলাকায় ফেস্টুন ভাংচুর করার কথা শুনেছি এবং ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছিলো। তবে কারা ফেস্টুনগুলো ভাংচুর করেছে সে ব্যপারে নিশ্চিত হওয়া যায়নি। এব্যপারে থানায় কেও কোন অভিযোগ দেয়নি বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

স/অ