পুঠিয়ায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

পুঠিয়া প্রতিনিধি :
রাজশাহীর পুঠিয়ায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করা হয়।

পুষ্পস্তবক অর্পণ করেন- পুঠিয়া উপজেলা প্রশাসন, পুঠিয়া থানা, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক এবং বিভিন্ন সংগঠন। পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতাসহ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম নূর হোসেন নির্ঝরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মকুল, ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) মৌসুমি রহমান, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান, বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ, পবা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোফাক্কারুল ইসলাম, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ গোলাম ফারুকসহ অনেকেই।

অপরদিকে, পুঠিয়া উপজেলা আওয়ামীলীগ নানা কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করেছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপর দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।