পিয়ার ছিটমহলের ফার্স্ট লুক

১৯৪৭ সালে দেশ ভাগের ফলে সৃষ্টি হয় কিছু দেশহীন জনপদ। ছিটমহল নামে আমরা যে অঞ্চলকে চিনেছি। সেখানকার অধিবাসীদের ৬৮ বছর বঞ্চনার অবসান হয় ২০১৫ সালে বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় চুক্তির ফলে। দীর্ঘদিনের বঞ্চনার অবসান হয়ে যাপিত জীবনে হঠাৎ আলোর ঝলকানির সেই কাহিনি এবার পর্দায় তুলে ধরছেন রূপগাওয়াল খ্যাত চলচ্চিত্র নির্মাতা এইচ আর হাবিব। ছবির নাম ছিটমহল। আগামী ১৪ জানুয়ারি প্রেক্ষাগৃহে উঠবে এই সিনেমা। আজ প্রকাশ পেল সিনেমাটির ফার্স্ট লুক।

প্রথম ছবির মতো দ্বিতীয় ছবিতেও নির্মাতা এইচ আর হাবিব গল্পকে প্রাধান্য দিয়ে শিল্পী নির্বাচনে মুনশিয়ানা দেখিয়েছেন। ছিটমহল কেন্দ্রিক গল্প নিয়ে এই ছবির অন্যতম প্রধান কলাকুশলীরা হলেন পিয়া জান্নাতুল, শিমুল খান, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন, মীরাক্কেল খ্যাত সজল, এইচ আর হাবিব, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু প্রমুখ।।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মুঠোফোনে বাংলাদেশ প্রতিদিনকে পিয়া জান্নাতুল বলেন, ‌‘অনেকদিন পর আমার একটি সিনেমা মুক্তি পাচ্ছে। এ  সিনেমার শুটিং অনেক আগেই শেষ হয়েছিল। মাঝখানে মহামারী করোনা এবং লকডাউনের কারণে মুক্তি স্থগিত ছিল। এখন আশা করছি, ১৪ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।’

তিনি আরও বলেন, ‘ভিন্নধর্মী কাহিনির সিনেমা এটি। সীমান্তবর্তী ছিটমহল নিয়ে এই সিনেমা দর্শক টানবে বলে আশা করি।’

উল্লেখ্য, পুরো সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান কমন্ হোম এটাচার। পরিবেশনা করবে জাজ মাল্টিমিডিয়া।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন