পা ভেঙে ক্যারিয়ার শেষের শঙ্কা ডেম্বা বার (ভিডিও)

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক :

ফুটবল মাঠে ট্যাকল হয়ই। তবে চীনের সুপার লিগে গত পরশু যে ট্যাকল হয়েছে, তেমনটা খুব কমই দেখা যায়। মারাত্মক এক ট্যাকলে ডেম্বা বার একটা পা যেন দুই ভাগই হয়ে গেছে। আর এতে সেনেগালের এই ফরোয়ার্ডের ফুটবল ক্যারিয়ারই শেষ হয়ে যাওয়ার শঙ্কা জেগেছে।

 

সাংহাই শেনহুয়া ও সাংহাই এসআইপিজির মধ্যকার ম্যাচের ৬৩ মিনিটের ঘটনা এটি। এসআইপিজির অধিনায়ক সুং জিয়াং ট্যাকল করতে গিয়েছিলেন ডেম্বা বাকে। কিন্তু ডেম্বা বার বাঁ পা বেকায়দায় পড়ে পুরোপুরি বেঁকে যায়।

 

সঙ্গে সঙ্গেই মাঠে ছুটে আসে শেনহুয়ার চিকিৎসক দল। মাঠেই কিছুক্ষণ সেবা-শুশ্রূষার পর ডেম্বা বাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। শোনা যাচ্ছে, এই চোটের ফলে ৩১ বছর বয়সি এই ফরোয়ার্ডের ক্যারিয়ারই শেষ হয়ে যেতে পারে!

 

এক্স-রেতে দেখা গেছে, ডেম্বা বার পায়ের হাড় প্রায় দুই ভাগ হয়ে গেছে। এটা তার কারিয়ারই শেষ করে দিতে পারে বলে মনে করছেন শেনহুয়া কোচ গ্রেগরিও মানজানো, ‘এটা তার পেশাদার ক্যারিয়ারই শেষ করে দিতে পারে। আমি ওকে হারানোর বদলে ম্যাচটা হারলেও খুশি হতাম।’

 

১৪ গোল নিয়ে ডেম্মা বাই ছিলেন চায়নিজ সুপার লিগের সর্বোচ্চ গোলদাতা। ২০১৫ সালে চীনে আসার আগে তিনি খেলেছেন ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাব চেলসি, ওয়েস্ট হাম ও নিউক্যাসলে।

 

ভিডিও :

সূত্র: রাইজিংবিডি