পাশের হার না দেখে লেখাপড়ার মান বাড়ান: প্রবাসীকল্যাণ মন্ত্রী

পরীক্ষায় কত শতাংশ পাশ করেছে সেটা না দেখে, লেখাপড়ার মান বাড়ানোর পরামর্শ দিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

এছাড়া শিক্ষার্থীদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে শিক্ষকদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনেরও আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার সকালে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এ আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ মন্ত্রী উপজেলার ২৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩ হাজার ৫০০ শিক্ষার্থীর জন্য প্রতিষ্ঠান প্রধানদের মাঝে মাস্ক বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- এলজিইডি সিলেটের নির্বাহী প্রকৌশলী ইনামুল কবির, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবাস কুমার সিংহ, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী, অখিল চন্দ্র বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. বদিউজ্জামান আহমদ, উপজেলা প্রকৌশলী মো. শাহ আলম, কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কেএম নজরুল, ইসলামপুর পশ্চিম ইউপির চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, ইসলামপুর পশ্চিম ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান হাজী মো. জিয়াদ আলী, পূর্ব ইসলামপুর ইউপির চেয়ারম্যান মো. আলমগীর আলম ও উত্তর রণিখাই ইউপির চেয়ারম্যান ফয়জুর রহমান মাস্টার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, পরীক্ষার যেমন-তেমন ভালো ফল কাম্য হতে পারে না। শুধু পরীক্ষার ফলই শেষ কথা নয়, শিক্ষার্থীদের জ্ঞানের আলোয় আলোকিত চিত্তের মানুষ রূপে গড়ে তোলাই প্রধান কাম্য। মানুষ গড়ার কারিগরদের প্রতি মুহূর্ত সে সত্যটা মনে রাখতে হবে।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত হায়দরী বাজার জিসি-ভায়া পিকে হাইস্কুল থেকে দরাকুল (আরএইচডি) রাস্তার মেরামত, উপজেলা হেডকোয়ার্টার (আরএইচডি) থেকে কাঁঠালবাড়ি-পাড়ুয়া বাজার জিসি রাস্তা পুর্নবাসন ও আরএইচডি থেকে ভোলাগঞ্জ-দয়ারবাজার-ভাটরাই-হাদারপাড় জিসি রাস্তার পুর্নবাসন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

 

সূত্রঃ যুগান্তর