পাবনায় ঢাকাফেরত যুবক করোনায় আক্রান্ত

 

পাবনায় ঢাকাফেরত এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ জনে।

নতুন ওই রোগীর বাড়ি পাবনার ফরিদপুর উপজেলার বনওয়ারীনগর ইউনিয়নের খলিশাদহ গ্রামে। তার বয়স ৩৭ বছর।

রোববার রাতে পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই রোগী ঢাকা থেকে গত ২৭ এপ্রিল বাড়ি ফেরেন। তার মধ্যে করোনার তেমন কোনো উপসর্গ ছিল না। তার পরও সন্দেহবশত গত ২৯ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

যেহেতু তার করেনো পজিটিভ এসেছে, সে কারণে তিনি এখন হোম আইসোলেশনে থাকবেন। পরিবারের অন্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বকর সিদ্দিকী জানান, কিছুক্ষণ আগে খবর পেয়েছি, ওই রোগীর বাড়িতে গিয়ে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেয়া হবে। বাড়িটি ফাঁকা জায়গা হলে শুধু ওই বাড়িটি লকডাউন করা হবে।

এ নিয়ে পাবনায় ১১ জন করোনা আক্রান্ত হলেন। এর আগে পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক ও স্টাফ নার্সসহ সদর উপজেলায় তিন, চাটমোহরে তিন, ভাঙ্গুড়ায় দুই, সাঁথিয়ায় এক ও সুজানগর উপজেলায় একজন করোনা আক্রান্ত হন।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর জানান, জেলায় প্রায় আড়াইহাজার মানুষকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। দেড় হাজার জনকে ছাড়পত্র দেয়া হয়েছে এবং এখনও প্রায় এক হাজার কোয়ারেন্টিনে রয়েছেন। আইসোলেশনে রয়েছেন আটজন।

তিনি আরও জানান, করোনা রোগীদের চিকিৎসার জন্য শহরতলির বাইপাস এলাকায় পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের আইসোলেশন হাসপাতালে রূপান্তরের কাজ চলছে।

এ ছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ ও জেলার আট উপজেলা হাসপাতালে ১০টি করে আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে।

চাটমোহর উপজেলা হাসপাতাল ও এর আবাসিক এলাকা এবং জেলার অন্য সাত রোগীর বাড়ি লকডাউন করা হয়েছে।

 

সুত্রঃ যুগান্তর