পাবনায় করোনায় নেগেটিভ রিপোর্ট আসা রোগীর মৃত্যু!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মঙ্গলবার পাবনায় করোনাভাইরাসের রিপোর্টে নেগেটিভ আসলেও জ্বর শ্বাসকষ্টে আসলাম হোসেন (৬০) এক মাছের আড়ৎদারের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালে নিজ বাড়িতে তিনি মারা যান। তিনি পাবনা শহরের দক্ষিণ রাঘবপুর এলাকার মৃত লোকমান হোসেনের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, আসলাম হোসেনের শরীরে করোনা উপসর্গের কারণে উপজেলা প্রশাসন গত ৫ এপ্রিল তার বাড়ি লকডাউন করে। তার নমুনা নিয়ে শনাক্তকরণের জন্য রাজশাহী প্রেরণ করে স্বাস্থ্য বিভাগ।

পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় ১১ এপ্রিল তার বাড়ি লকডাউন তুলে নেয়া হয়।

এলাকাবাসী জানান, করোনা উপসর্গ থাকলেও তার পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসে রাজশাহী থেকে। তবে স্থানীয় লোকজন রাজশাহীতে করোনা পরীক্ষা নিয়ে সন্দেহ করছেন। করোনা আতঙ্কে আছেন এলাকাবাসী।

মৃত ব্যক্তির স্বজনরা জানান, আসলাম হোসেন দীর্ঘদিন ধরে অ্যাজমা, হার্ট-এর অসুখে ভুগছিলেন। সম্প্রতি নিউমোনিয়া হয়ে ১০ দিন পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন।

তবে পরিবারের পক্ষ থেকে নাম প্রকাশ না করার শর্তে বলা হয়, স্থানীয় প্রশাসন আমাদের বাড়ি লকডাউন করে। ফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। আমাদের সঙ্গে প্রতিবেশীরাও বিরূপ আচরণ করতে শুরু করেন। কিন্তু স্বাস্থ্য বিভাগ থেকে বারবার সহযোগিতা চেয়েও আমরা তা পাইনি। বিনা চিকিৎসায় আসলামের মৃত্যু হয়েছে।

এ সব অভিযোগ অস্বীকার করে পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, আসলাম হোসেন করোনায় মারা যাননি। সম্ভবত অন্য কোনো রোগে মারা গেছেন। তার করোনা পরীক্ষায় নেগেটিভ পাওয়া যায়।

 

যুগান্তর