রবিবার , ৭ জানুয়ারি ২০১৮ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পান্ডিয়ার একাই লড়াই

নিউজ ডেস্ক
জানুয়ারি ৭, ২০১৮ ১২:৪৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কেপটাউন টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ২৮৬ রানে অলআউট করেও প্রথম দিনটা স্বস্তিতে শেষ করতে পারেনি ভারত। শেষ বিকেলে প্রোটিয়ার গতিতে পথ হারিয়ে মাত্র ২৮ রান তুলতেই তিন উইকেট খুইয়ে বসেছিল অতিথিরা।

শনিবার দ্বিতীয়দিনে আরও বড় বিপর্যয়ের মুখে পড়ে ভারত। ফিল্যান্ডার ও স্টেইনের তোপের মুখে ৯২ রানে তারা হারিয়েছিল সাত উইকেট। সেখান থেকে শুরু হয় হার্দিক পান্ডিয়ার একার লড়াই। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া দলকে কক্ষপথে ফেরাতে প্রতিরোধের বদলে পাল্টা আক্রমণের রাস্তা বেছে নেন অলরাউন্ডার পান্ডিয়া। ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৪৬ বলে তুলে নেন ফিফটি। তাকে সঙ্গ দেন দলের বোলিং হিরো ভুবনেশ্বর কুমার (২৫)।

অষ্টম উইকেটে দু’জনে গড়েন ৯৯ রানের জুটি। ভুবনেশ্বরকে নিজের দ্বিতীয় শিকার বানিয়ে এই জুটি ভাঙেন মরনে মরকেল। এরপর পান্ডিয়া ফেরেন সেঞ্চুরির দুয়ার থেকে। ১৪ চার ও এক ছক্কায় ৯৫ বরে ৯৩ রান করে রাবাদার দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। শেষে ২০৯ রানে অলআউট হয় ভারত। দক্ষিণ আফ্রিকার পক্ষে ফিল্যান্ডর তিনটি এবং স্টেইন, মরকেল ও রাবাদা নিয়েছেন দুটি করে উইকেট। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার সংগ্র দুই উইকেটে ৬২ রান।

এরআগে সকালে প্রথম সেশনে ২৫ ওভারে ভারত তুলতে পেরেছিল মাত্র ৪৮ রান। এরমধ্যেই এলবিডব্ল–র ফাঁদে ফেলে রোহিত শর্মাকে ফিরিয়ে দেন কাগিসো রাবাদা। দ্বিতীয় সেশনের শুরুতে নামে ধস। মাত্র ১৬ রানের ব্যবধানে ফিরে যান চেতশ্বর পূজারা (২৬), রবিচন্দ্রন অশ্বিন ও ঋদ্ধিমান সাহা। অধিনায়ক বিরাট কোহলি সাজঘরের পথ ধরেছিলেন আগের দিনই। মরকেলের বলে আউট হয়েছিলেন মাত্র পাঁচ রানে। আনুশকা শর্মার সঙ্গে বহুল আলোচিত বিয়ের পর প্রথম ইনিংসে ব্যর্থ হওয়ায় সমর্থকদের তোপের মুখে পড়েছেন কোহলি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিয়ের প্রসঙ্গ টেনে কোহলির পাশাপাশি আনুশকারও মুন্ডুপাত করছেন অনেকে। টুইটারে একজন লিখেছেন, ‘কোহলির হানিমুন আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেল।’ দ্বিতীয় ইনিংসে নিশ্চয় স্বরূপে ফিরেই সমালোকদের দাঁতভাঙা জবাব দিতে চাইবেন ভারত অধিনায়ক। এএফপি।

সর্বশেষ - রাজশাহীর খবর