জার্মানি দলে করোনার হানা, আক্রান্ত নয়ার-গোরেটস্কা

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জার্মানি দলের গোলরক্ষক মানুয়েল নয়ার ও মিডফিল্ডার লেয়ন গোরেটস্কা। উয়েফা নেশন্স লিগে হাঙ্গেরি ও ইংল্যান্ডের বিপক্ষে এই দুই ফুটবলারকে পাচ্ছে না তারা।

নয়ার ও গোরেটস্কার কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা বুধবার (২১ সেপ্টেম্বর) জার্মানি দলের পক্ষ থেকে জানানো হয়। নয়ারের বদলে বুন্ডেসলিগার আরেক ক্লাব হফেনহাইমের গোলরক্ষক অলিভার বাউমানকে দলে যোগ করা হয়েছে। পরবর্তীতে আরও ফুটবলার ডাকা হবে বলেও জার্মান ফুটবলের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) হাঙ্গেরির বিপক্ষে ঘরের মাঠে খেলবে জার্মানি। সোমবার ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা ওয়েম্বলি স্টেডিয়ামে।

এরপরই বিশ্বকাপের মিশনে নামবে জার্মানি। কাতার বিশ্বকাপে ‘ই’ গ্রুপে আছে তারা। বৈশ্বিক আসরে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অভিযান শুরু আগামী ২৩ নভেম্বর, জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ২৭ নভেম্বর স্পেন ও ১ ডিসেম্বর কোস্টা রিকার মুখোমুখি হবে সবশেষ ২০১৪ বিশ্বকাপ জয়ীরা।

নেশন্স লিগে আগের চার ম্যাচে এক জয় ও তিন ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপে দ্বিতীয় স্থানে আছে জার্মানি। ৭ পয়েন্ট নিয়ে হাঙ্গেরি শীর্ষে। ইতালি ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় ও ইংল্যান্ড ২ পয়েন্ট নিয়ে তলানিতে আছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন