পাকিস্তানের প্রধান কোচ-নির্বাচক মিসবাহ, বোলিং কোচ ওয়াকার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মিসবাহ-উল-হককে জাতীয় দলের প্রধান কোচ এবং নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর বোলিং কোচ নিযুক্ত করেছে ওয়াকার ইউনিসকে। দুজনের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে বোর্ড।

প্রভাবশালী পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, বাবর আজম-ফখর জামানদের কোচ হিসেবে তাদের বেছে নিয়েছে পাঁচ সদস্যের প্যানেল।

এর আগে পাক জাতীয় দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে ওয়াকারের। প্রথমে ছিলেন বোলিং কোচ। পরে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে দল খারাপ করলে সরে যেতে হয় তাকে।

তবে এবারই প্রথম হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মিসবাহ। গুরুদায়িত্ব পাওয়ার পর নিজের অনুভূতি জানিয়ে গণমাধ্যমকে তিনি বলেন, এটা আমার জন্য অনেক সম্মান ও গৌরবের বিষয়। সেই সঙ্গে ব্যাপক দায়িত্বেরও। আমি সবসময় ক্রিকেট নিয়ে থেকেছি। ক্রিকেট আমার ভালোবাসা, জীবন, শ্বাস-প্রশ্বাস।

পাকিস্তানের কোচ হয়ে মিসবাহর প্রথম পরীক্ষা ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে। চলতি মাসে নিজেদের দূর্গে লংকানদের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবেন সরফরাজরা। এ নিয়ে ফের দেশটিতে আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে।