রাকাব নওগাঁ ও জয়পুরহাট জোনের শাখা ব্যবস্থাপকদের মুল্যায়ন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব), রাজশাহী বিভাগের নওগাঁ ও জয়পুরহাট জোনের শাখা ব্যবস্থাপকদের পারফরমেন্স মুল্যায়ন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় নওগাঁর একটি রেষ্টুরেন্টের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

রাকাব, রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) আজিজুল ইসলাম সরকার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব মুহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নূরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন রাকাব, নওগাঁ জোনের জোনাল ব্যবস্থাপক এবিএম মিসবাহুর রহমান খান, জয়পুরহাট জোনের জোনাল ব্যবস্থাপক অনুকূল চন্দ্র সরকারসহ নওগাঁ ও জয়পুরহাট জোনের জোনাল নিরীক্ষা কর্মকর্তাসহ ৪৫টি শাখার ব্যবস্থাপকবৃন্দ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক অচিরেই অনলাইন ব্যাংকিং কার্যক্রম শুরু করতে যাচ্ছে আর এর মাধ্যমেই একদিকে যেমন এলাকার জনসাধারণ খুব সহজেই ব্যাংকিং সেবা পাবেন অন্যদিকে প্রতিযোগিতামূলক ব্যাংকিং সেক্টরে আমাদের ভাবমূর্তি অনেকাংশে বৃদ্ধি পাবে।

ব্যাংকের এই অগ্রযাত্রাকে বেগবান করতে আমাদের সমন্বিত উদ্যোগ গ্রহণ এবং তার যথাযথ বাস্তবায়নের মাধ্যমে ব্যাংকের ভীতকে আরো মজবুত করার লক্ষে ঋণ বিতরণ ও আদায়ের পাশাপাশি আমানত সংগ্রহ কার্যক্রমকে আরও বেগবান করাসহ নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি নূরুল ইসলাম বলেন, নতুনভাবে আর কোন ঋণ যেন শ্রেনীকৃত না হয় সেদিকে আমাদেরকে মনোনিবেশ করতে হবে। অনাদায়ী ঋণ আদায়ের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণের পাশাপাশি বি আর পি ডি সার্কুলারের যথাযথ বাস্তবায়নসহ সুদ মওকুফ ও অবলোপনের ব্যাপারে আরও বেশী তৎপর হওয়ার জন্য শাখা ব্যবস্থাপকদের পরামর্শ দেন।