পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন সাকলায়েন

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে পাকিস্তান দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন দেশটির কিংবদন্তি স্পিনার সাকলায়েন মোস্তাক।

তবে এখন আর দলের এই গুরুদায়িত্ব বহন করতে চান না তিনি।  পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ইতোমধ্যে।

সাকলায়েনের ছোঁয়ায় অবশ্য রাতারাতি পরিবর্তন ঘটে পাকিস্তান দলে।  টি-টোয়েন্টি বিশ্বকাপে নজরকাড়া পারফর্ম করে বাবর আজমের দল।

ফাইনালে উঠতে না পারলে সেমিফাইনাল অবধি অপরাজিত দাপুটে ম্যাচ খেলে তারা। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান।

বিশ্বকাপ শেষে বাংলাদেশ সফরে এসেও দুর্দান্ত পারফরম্যান্স দেখায় পাকিস্তান।  তিন ম্যাচের টি-টোয়োন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাবর-রিজওয়ানের দল।

এরপর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও সাফল্যা পায় পাকিস্তান।

এমন সব সাফল্য এনে দিয়েও কোচ হিসেবে থাকছেন না সাকলায়েন।

কারণ বিদেশি হেড কোচে আগ্রহী পাকিস্তানের ক্রিকেটাররা।

বিষয়টি নিশ্চিত করে শনিবার পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা জানিয়েছেন, ‘বাবর আজমরা ড্রেসিংরুমে বিদেশি কোচ দেখতে চান। আমি বাবর, রিজওয়ান —এমনকি পরে সাকলায়েনের সঙ্গে কথা বলেছি কোচ নিয়োগের ব্যাপারে। তারা জাতীয় দলের ড্রেসিংরুমে বিদেশি কোচ যোগ করতে আগ্রহী।’

দল নিজের পায়ে দাঁড়াতে কতটা তৈরি সেটার বোঝার জন্যেই তারা ইচ্ছে করেই বিশ্বকাপ থেকে কোনো কোচ নিয়োগ করেননি রমিজ। তবে আগামী দিনে যে তাদের একজন বিদেশি কোচ দরকার, সেটা স্বীকার করে নিয়েছেন। সাকলায়েন মোস্তাকের পদত্যাগ নতুন কোচ নিয়োগেরই একটি প্রক্রিয়া।

 

সূত্রঃ যুগান্তর