‘পাকিস্তানের এশিয়া কাপ জেতার সামর্থ্য আছে’

সিল্কসিটি নিউজ ডেস্ক :

২০০০ সালে এশিয়া কাপের সপ্তম আসরে শ্রীলংকাকে গুঁড়িয়ে দিয়ে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পায় পাকিস্তান। পাকিস্তানের প্রথম এশিয়া কাপ জয়ে নেতৃত্ব দেন মঈন খান।

পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খান বলেছেন, বাবর আজমের নেতৃত্বাধীন বর্তমান পাকিস্তান দলের সামর্থ্য রয়েছে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার।

মঈন খান বলেন, প্রথম অধিনায়ক হিসেবে এশিয়া কাপ জিততে পারা আমার জন্য বড় সম্মানের। কারণ আমার আগে অনেক কিংবদন্তি অধিনায়ক ছিলেন, যাদের অধীনে অনেক বড় জয় এসেছে, কিন্তু আমার নেতৃত্বে পাকিস্তান প্রথম এশিয়া কাপ জিতে।

তিনি আরও বলেন, আমার এখনো মনে আছে- ফাইনালের দিন আমি অসুস্থ ছিলাম। ম্যাচের আগে আমি স্ট্রেচার টেবিলে ছিলাম। তখন পিসিবি চেয়ারম্যান ড্রেসিংরুমে গিয়ে আমাকে জিজ্ঞেস করেছিলেন আমি খেলতে পারব কিনা। সবাই আমাকে সেদিন সাহস জুগিয়েছেন। আমি সেদিন ১০২ ডিগ্রি জ্বর নিয়েও মাঠে নেমেছি এবং ৩১ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলাম।

মঈন খান আরও বলেন, আমাদের বর্তমান দলে বেশ কিছু ভালোমানের তারকা ক্রিকেটার আছে। বাবর আজমের মতো ধারাবাহিক পারফর্ম করা ক্রিকেটারের প্রশংসা করতেই হয়। মোহাম্মদ রিজওয়ানও তার খেলায় উন্নতি করেছে। শাহীন শাহ আফ্রিদিও ভালো খেলেছে, কিন্তু দুর্ভাগ্যবশত তিনি চোটের কারণে মিস করছেন। আমি বিশ্বাস করি এটি পাকিস্তানের সেরা দল এবং তারা এশিয়া কাপ জেতার সামর্থ্য রাখে।

সূত্র: যুগান্তর