পহেলা নভেম্বর রাজশাহীতে আঞ্চলিক ইজতেমা

নিজস্ব প্রতিবেদক:

এক নভেম্বর রাজশাহীতে আঞ্চলিক ইজতেমা নিজস্ব প্রতিবেদক আগামী এক নভেম্বর থেকে রাজশাহীতে তাবলীগ জামায়াতের তিন দিনব্যাপি আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে। নগরীর শাহ মখদুম ঈদগাহ ময়দানে বাদ যোহর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠকতা শুরু হবে। ইজতেমাকে কেন্দ্র করে প্যান্ডেলের কাজ চলছে দ্রুত। ইতোমধ্যে প্রায় ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে।

নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে বলে জানানো হয়েছে। আর বৃষ্টি বা শিশিরের কথা ভেবে উপরে (পাটের চট) চান্দুয়া হিসেবে ব্যবহার করা হয়। এছাড়ার মাঠে প্রতিদিন ৩০ থেকে ৪০ জন কর্মী।

আঞ্চলিক ইজতেমার আয়োজক মন্ডলীর সদস্য তুষার আহমেদ জানান, ধারনা করা হচ্ছে ইজতেমায় প্রায় লক্ষাধিক মুসল্লির সমাগম হবে। এছাড়া ইজতেমা ময়দানে মুসল্লিদের জায়গা না হলে পদ্মার চরে থাকার ব্যবস্থা করা হবে। সেই জন্য পদ্মার চরে থাকার ব্যবস্থা করছে। তিনদিন ব্যাপি ইজতেমায় উত্তরবঙ্গের বিভিন্নস্থান থেকে আগত ওলামা কেরাম এবং মুরব্বীরা ইজতেমায় ইসলাম ও কোরআনের আলোকে বয়ান দেবেন। এছাড়া ঢাকা থেকে মুরব্বীরাও বয়ান দেবেন এই ইজতেমায়।

নগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বলেন, ‘ইজতেমা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদগাহ ময়দানে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে পুলিশ এবং গোয়েন্দা পুলিশও নিরাপত্তার দায়িত্ব পালন করবে।’

তুষার আহমেদ আরো জানান, প্রতিদিন আলোচনা করে মজলিসে বক্তা নির্ধারণ করা হবে। আগামী এক নভেম্বর শুরু হয়ে তিন নভেম্বর আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই তাবলীগ ইজতেমা।’

 

স/আ