পরিবহন টোল আদায়কে কেন্দ্র করে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ময়মনসিংহের মুক্তাগাছায় পরিবহন টোল আদায়কে কেন্দ্র করে যুবলীগের দুই গ্রুপে পাল্টাপাল্টি হামলা, ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাঙচুর ও যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে সাইদুল ইসলাম নামে পৌর যুবলীগের এক সদস্য আহত হন। এসময় একটি মোটর সাইকেল ও একটি ব্যাটারিচালিত অটোবাইক আগুনে পুড়িয়ে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ এ ঘটনা ঘটে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা যায়, মুক্তাগাছা পৌর বাসটার্মিনালের দখল, ইজারা ও টোল আদায়সহ নানা বিষয় নিয়ে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মনি এর সাথে উপজেলা যুবলীগের একাংশ ও পৌর যুবলীগের বিরোধ চলে আসছিল। এসব বিষয় নিয়ে সম্প্রতি মাহবুবুল হক মনির লোকজন পৌর যুবলীগের আহবায়ক মইনুল ইসলাম হোসেলকে মারধর করার ঘটনা ঘটে।
আজ রবিবার বেলা ১১টার দিকে পৌর যুবলীগের সদস্য সাইলদুল ইসলাম শহরের বড়হিস্যা বাজার এলাকায় সিএনসি অটোরিক্সা থেকে পৌর টোল আদায় করতে যায়। এসময় মাহবুবুল হক মনি তার লোকজন নিয়ে সাইদুলের ওপর হামলা চালিয়ে বেধরক মারধর করে। সাইদুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে মনি তার লোকজনসহ দা, লাঠি নিয়ে শহরে মহড়া দেয়।

এ ঘটনার পর দুপুর পৌনে একটার দিকে পৌর শহর ও উপজেলা যুবলীগের একটি গ্রুপ সংঘবদ্ধ হয়ে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মনিকে খুঁজতে শহরের বড়হিস্যা বাজার এলাকায় তার ব্যবসায়ী প্রতিষ্ঠান বিহন মটর্সে যায়। সেখানে তাকে না পেয়ে দোকানে ব্যাপক ভাঙচুর করা হয়।
এসময় হামলাকারীরা দোকানের সামনে দাঁড়া করানো একটি মোটর সাইকেল ও একটি ব্যাটারি চালিত অটোবাইকে আগুন ধরিয়ে দেয়। এতে শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থরে গিয়ে আগুন নেভায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শহর যুবলীগের যুগ্ম আহবায়ক রবিন সরকার জানান, সকালে পৌর যুবলীগের সদস্য সাইলদুল ইসলাম শহরের বড়হিস্যা বাজার এলাকায় সিএনজি অটোরিক্সা থেকে পৌর টোল আদায় করতে যায়। এসময় মাহবুবুল হক মনি তার লোকজন নিয়ে সাইদুলকে মারধর করে। এ ঘটনার জেরে কে বা কারা মনির ব্যবসায়ী প্রতিষ্ঠান বিহন মটর্সে গিয়ে হামলা করেছে তা আমি অবগত নই।

মুক্তাগাছা উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মনি জানান, বিনা কারণে শহর যুবলীগের যুগ্ম আহবায়ক রবিন সরকারের নেতৃত্বে আমার বাসা এবং ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়েছে। এতে প্রায় ১০লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তিনি এঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ মোল্লা বলেন, মামলার প্রস্তুতি চলছে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন পুরোপুরি স্বাভাবিক রয়েছে।

সূত্র: বিডি প্রতিদিন