রবিবার , ৫ মে ২০১৯ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পবায় শিশু অধিকার ও শিশু সুরক্ষা বিষয়ে সভা

Paris
মে ৫, ২০১৯ ৯:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের মল্লিকপুর গ্রামে শিশু অধিকার ও শিশু সুরক্ষা বিষয়ে কমিউনিটিভিত্তিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেসরকারী উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর আয়োজন করে।

বাংলাদেশ শিশু অধিকার ফোরাম (বিএসএএফ) এর সহযোগিতায় সভায় সভাপতিত্ব করেন লফস’র নির্বাহী পরিচালক শাহনাজ পারভীন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিয়ান ইউনিয়নের মহিলা মেম্বার রেশমা সরকার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই মহল্লার পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম।

সভায় বাল্যবিবাহ, যৌতুক, শিশু নির্যাতন, যৌন নির্যাতন বিষয়ে আলোচনা করা হয়। সংস্থার নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সমাজের সকল স্তরের শিশুদের অধিকার, বাল্যবিবাহ, যৌতুক, নির্যাতন, যৌন নির্যাতন, শিশুশ্রম ও শিশু অধিকার লঙ্ঘনের কারণ ও প্রতিকার বিষয়ে শিশুদের সচতেনতা সৃষ্টি করতে হবে। এজন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের প্রধান অতিথি সভার মল্লিকপুর গ্রামে বাল্যবিবাহ বন্ধে সকলের সহযোগিতা কামনা করেন এবং সচেতনতার পাশাপাশি নিয়ামিত মনিটরিং করার জন্য সকলকে উদ্বুদ্ধ করেন। সভায় পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম শিশুদের প্রতি সবাইকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি গড়ে তোলার জন্য অনুরোধ করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন। এসময় অন্যান্যের মধ্যে সংস্থার প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এ্যাসিসটেন্ট সুলতানা রিজিয়া উপস্থিত ছিলেন।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর