পদ্মা সেতু চালুর দিন থেকেই ট্রেন চলাচল শুরু হবে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। পদ্মা সেতু চালুর দিন থেকেই ট্রেন চালুর করার লক্ষ্যে কাজ চলছে। আশাকরি ২০১৮ সালে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু হবে।

বুধবার বিকালে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন রেলপথ মন্ত্রণালয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পসহ রেলখাতের সার্বিক বিষয় সম্পর্কিত কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ সম্মেলন কক্ষে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।

রেলমন্ত্রী বলেন, আগামী জানুয়ারিতে রেললিংক স্থাপনের কাজ শুরু হবে। ঢাকা থেকে ফতুল্লা হয়ে সেতুর ওপর দিয়ে  ভাঙ্গা জংশন পর্যন্ত ৮২ কিলোমিটার রেল লাইন স্থাপন করা হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার রেলওয়ে খাতকে অগ্রাধিকার দিয়ে ২০১১ সালে আলাদা মন্ত্রণালয় গঠন করেছে। এক সময়ের অবহেলিত রেলওয়েতে বর্তমানে অনেক প্রকল্প চলমান আছে। প্রকল্পগুলো কোনটি শেষ পর্যায়ে, কোনটি মাঝপথে আবার কোনো প্রকল্প শুরুর পর্যায়ে রয়েছে। চলমান প্রকল্পগুলো শেষ হলে রেলওয়ে খাতের আমূল পরিবর্তন হবে। এ ছাড়া চট্টগ্রাম-কক্সবাজার-দোহাজারী রেললাইনের কাজও শিঘ্রই শুরু হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার জন্য রেলপথ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। যে সকল জেলার ওপর রেললাইন চলে গেছে সে সকল জেলা প্রশাসকদের উদ্দেশে মন্ত্রী রেললাইন রক্ষাসহ চোরাচালান প্রতিরোধ, নাশকতা রোধে অতীতের মতোই আরো সহযোগিতা কামনা করেন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ের প্রশ্নের জবাবে তিনি বলেন, তার সময়ে প্রায় ৮ হাজার কর্মচারীর রেলওয়েতে নিয়োগ দেওয়া  হয়েছে। ভবিষ্যতে শূন্য পদে আরো নিয়োগের প্রক্রিয়া চলমান আছে।

সূত্র:রাইজিংবিডি