পদ্মা নদীর ভাঙ্গন পরিদর্শনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

বাঘা প্রতিনিধি:
রাজশাহী ৬-আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নদীর ভাঙ্গন পরিদর্শন করেছেন। রোববার (১৮ জুলাই) দুপুরে বাঘা ও চারঘাটের নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্ষা মৌসুমে প্রতি বছর কম-বেশী বন্যা হয়। এই বন্যায় নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন দেখা দেয়। এতে করে আতঙ্কে রাত কাটান নদী এলাকার মানুষ। আমি তাঁদের কথা ভেবে চারঘাট উপজেলার ইউসুফপুর থেকে বাঘার গোকুলপুর পর্যন্ত ১২ কিলোমিটার ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দাবি রেখে ছিলাম বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে। সেই আলোকে গত বছর সেপ্টেম্বর মাসে বর্তমান সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকসহ কয়েকজন বিভাগীয় প্রকৌশলী সরেজমিন নদী এলাকা পরিদর্শন করে সাড়ে ৭২২ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্পটি অনুমোদন দেন। তবে চারঘাট সীমানার মধ্যে ১৫ শতাংশ কাজ বৃদ্ধি করা হবে বলে উল্লেখ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, আমার পরিকল্পনা রয়েছে এই বাঁধ এলাকায় চারটি টি-বাঁধ নির্মাণসহ একাধিক বসার স্থান নির্মাণ এর মাধ্যমে নান্দনিক (স্পট) তৈরীর। সেই সাথে তৈরী করা হবে নদীতে নামার জন্য অত্যাধুনিক সিঁড়ি। যাতে করে ভ্রমন প্রিয়সীরা নদী এলাকায় ঘুরতে এসে আনন্দ উপভোগ করতে পারেন।পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মীরগঞ্জ বিজিপি ক্যাম্পের পাশে মীরগঞ্জ বাজার পরিদর্শন করেন এবং বাজারটি উন্নয়ন করা হবে বলে ব্যবসায়ীদের প্রতিশ্রুতি দেন।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নজরুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ ও মনিগ্রাম ইউ,পি চেয়ারম্যান সাইফুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রমুখ।