পদ্মার চরে কারা প্রশিক্ষণ একাডেমী: জেলা প্রশাসকের সাথে আন্দোলনকারীদের মতবিনিময় 

নিজস্ব প্রতিবেদক:

প্রায় মাসব্যাপী পদ্মার অভ্যন্তরে জেগে ওঠা চরের জমি অধিগ্রহণ করে কারা প্রশিক্ষণ একাডেমী নির্মাণের উদ্যোগ বন্ধ, নদীর অভ্যন্তরের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ৬ দফা দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালন করে আসছে পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন রাজশাহী বাসী, স্বাধীনতা চর্চা কেন্দ্র, তারুণ্যের শক্তি ও পরিচ্ছন্ন রাজশাহী। এই মধ্যে রোববার কারা প্রশিক্ষণ একাডেমীর সাইনবোর্ড সরিয়ে ফেলেছে কর্তৃপক্ষ।

সার্বিক বিষয় নিয়ে মঙ্গলবার বিকেল ৫টায় রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সাথে মতবিনিময় করেন পদ্মা বাঁচাও আন্দোলনরত চার সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় নেতৃবৃন্দ জেলা প্রশাসককে তাদের প্রথম দাবি কারা প্রশিক্ষণ একাডেমী নদীর বুক থেকে তুলে নেয়ার জন্য কারাগার কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসনকে অভিনন্দন জানান এবং তাদের অন্যান্য দাবিগুলোর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন। যা ছিল মূলত নদী বক্ষ থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং শহর কেন্দ্রিক পদ্মা নদীর তীরকে হেরিটেজ অঞ্চল ঘোষণা করা অন্যতম।

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের আন্দোলনকারী নেতৃবৃন্দকে আশ্বস্ত করে বলেন, আমরা অবৈধ দখলদারদের বিষয়ে তালিকা প্রস্তুত করেছি এবং অবৈধ দখলদাররা যত শক্তিশালী সংগঠন বা ব্যক্তি হোক না কেন তাদেরকে দ্রুত উচ্ছেদ করা হে । এই বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশের কথাও তিনি স্মরণ করেন ।

মতবিনিময়কালে স্বাধীনতা চর্চা কেন্দ্রের আহ্বায়ক ডা. মাহফুজুর রহমান রাজ, যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমেদ বাবলা, রেজাউল করিম মহব্বত, রাজশাহী বাসীর সদস্য সচিব নাজমুল হোসেন রাজু, পরিচ্ছন্ন রাজশাহীর আহবায়ক রফিকুল হক সেন্টু ও তারুণ্যের শক্তির পক্ষে রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের সাবেক ভিপি জনাব রায়হান উদ্দিন হালিম উপস্থিত ছিলেন ।

স/অ