পত্নীতলায় সংস্কারের ২দিন না যেতেই উঠে গেল সড়কের পিচ

পত্নীতলা প্রতিনিধি:

নওগাঁর  পত্নীতলায় সংস্কারের ৪৮ঘন্টা না পেরোতেই সড়কের পিচ উঠে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা ও ক্ষোভ। সড়ক সংস্কার কাজের ঠিকাদার কে সে নিয়ে মুখ খুলতে নারাজ সংশ্লিষ্টরা।

তবে বিশ্বস্তসূত্রে জানা গেছে, আঞ্চলিক মহাসড়কের এক কিলোমিটার সড়কে রিপিয়ারিং সিল কোডের কাজ করছেন  রাজনৈতিক ব্যাক্তিত্বের জামাতা নাছিম। এদিকে ঠিকাদারী প্রতিষ্ঠান রাজনৈতিকভাবে প্রভাবশালী হওয়ায় কোন পদক্ষেপ গ্রহণ করতে পারছে না সড়ক ও জনপথ বিভাগে। এ নিয়ে এলাকায় লোকমুখে চলছে নানা জল্পনা কল্পনা।

সরেজমিনে উপজেলার পৌর এলাকা নজিপুর কাঁচাবাজার সংলগ্ন নজিপুর-ধামইরহাট আঞ্চলিক মহাসড়কে গিয়ে দেখা গেছে, রাস্তায় সদ্য কার্পেটিং করা সিল কোডগুলো উঠে গেছে। স্থানীয় কয়েকজন দোকানী জানান গত বুধবার ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক কার্পেটিং সম্পন্ন করে। ২দিন না যেতেই রাস্তার এ্ই বেহাল দশা। এ সময় তাঁরা ঠিকাদারের বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেন এবং বিচার দাবী করেন।

অনুসন্ধানে জানা গেছে, পত্নীতলা-ধামইরহাট আঞ্চলিক মহাসড়কের পত্নীতলা এলাকায় এক কিলোমিটার রিপিয়ারিং সিল কোডের ২০ লাখ টাকার কাজ পায় একটি প্রতিষ্ঠান।

সড়ক ও জনপথ বিভাগের তথ্য অনুযায়ী কাজের তত্বাবধায়নকারী মাসুদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি কাজ দেখভাল করছি মাত্র। কাজের ঠিকাদার খাদ্যমন্ত্রীর জামাতা ও নওগাঁ জেলা সেস্বচ্ছাসেবক লীগের সভাপতি নাছিম।’

এ বিষয়ে মতামত গ্রহণের জন্য নাছিমের সাথে বার বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যাযনি।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী রুবেল আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা সড়ক ও জনপথের পক্ষ থেকে রাস্তা পুনরায় সংস্কারের উদ্যোগ নিয়েছি। ঠিকাদারী প্রতিষ্ঠান প্রভাবশালী হওয়ায় আমরা কোন এ্যাকশনে যেতে পারছি না।

স/অ

আরো পড়ুন …

পত্নীতলায় খুলেছে ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠান, অসচেতনতায় বাড়ছে করোনা ঝুঁকি